বিজ্ঞাপন

বান্দরবানের ঘুমধুমে পাহাড় ধসে রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু

December 9, 2018 | 6:47 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে পাহাড় ধসে এক রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছে একজন।

শনিবার (৮ ডিসেম্বর) গভীর রাতে এই পাহাড় ধসের ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম নুরুল কাশেম (২৫)। তিনি উখিয়া শরণার্থী ক্যাম্পের বাসিন্দা। এই ঘটনায় আহত হয়েছেন আরো একজন। তবে তার পরিচয় জানা যায়নি।

বিজ্ঞাপন

রোববার (৯ ডিসেম্বর) সকালে কক্সবাজারের উখিয়া ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা উদ্ধার তৎপরতা চালিয়ে নুরুল কাশেমের লাশ উদ্ধার করে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি জানিয়েছেন, ঘুমধুম ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কচুবনিয়াপাড়া এলাকায় মাটি কাটার সময় পাহাড় ধসের ঘটনা ঘটে। এই ঘটনায় এক শ্রমিক মারা যান।

স্থানীয় একটি জানিয়েছেন-কচুবনিয়া এলাকার এক ব্যক্তি গত কিছুদিন ধরে পাহাড় কেটে মাটি বিক্রি করছিলেন। গতরাত ১টার দিকে পাহাড় কেটে ৫-৬টি গাড়িতে মাটি ভর্তি করা হচ্ছিল। এক পর্যায়ে পাহাড়ের মাটি চাপা পড়ে শ্রমিক নুরুল কাশেম মারা যান। একই ঘটনায় আহত অবস্থায় এক শ্রমিককে উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়। তবে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

বিজ্ঞাপন

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ফায়ার সার্ভিসের সহায়তায় নিহত শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। সেখানে অবৈধভাবে পাহাড় কাটা হচ্ছিল কি না তা খতিয়ে দেখতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা ফিরে এসে বিস্তারিত জানালে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন