বিজ্ঞাপন

আমেরিকায় খেলবে না বার্সেলোনা

December 11, 2018 | 2:18 pm

স্পোর্টস ডেস্ক ।।
প্রতি বছর লা লিগার অন্তত একটি ম্যাচ যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে, এমন সিদ্ধান্ত হয়েছিল চলতি বছরের আগস্টে। উত্তর আমেরিকায় ফুটবলের জনপ্রিয়তা বাড়াতেই মূলত এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল। এ চুক্তির ভিত্তিতেই আগামী বছরের জানুয়ারিতে ক্লাব জিরোনার বিপক্ষে যুক্তরাষ্ট্রে একটি ম্যাচ খেলার কথা ক্লাব বার্সেলোনার। তবে এই ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছে বার্সা।

বিজ্ঞাপন

স্পেনের বাইরে লা লিগার ম্যাচ আয়োজনের ঘোষণায় পরপরই ক্ষোভ প্রকাশ করেছিল স্পেনের বড় দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাসহ শীর্ষ ক্লাবগুলোর খেলোয়াড়রা। তবে রিলেভেন্ট স্পোর্টস কোম্পানির সঙ্গে লা লিগার ১৫ বছরের চুক্তি মোতাবেক ২৬ জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের মিয়ামিতে জিরোনার বিপক্ষে মাঠে নামার কথা মেসিদের। কিন্তু সোমবার (১০ ডিসেম্বর) বোর্ড সভায় এই ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছে বার্সা।

স্পেনের বাইরে ম্যাচ আয়োজনের পরপরই খেলোয়াড়দের নিয়ে আলোচনায় বসেছিল স্প্যানিশ ফুটবলারদের অ্যাসোসিয়েশন (এএফই)। আগস্টে সেই আলোচনার পরপরই সভাপতি ডেভিড আগানজো জানিয়েছিলেন, স্পেনের বাইরে কারোরই খেলার ইচ্ছা নেই।

এএফই ছাড়াও এই ম্যাচ আয়োজনের নেতিবাচক মতামত দিয়েছে উয়েফা, ফিফা ও স্প্যানিশ প্লেয়ার্স ইউনিয়ন। যে কারণে সোমবার (১০ ডিসেম্বর) বার্সেলোনার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই ম্যাচে অংশ নিতে চায় না তারা।

বিজ্ঞাপন

বার্সেলোনার বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কয়েকটি বিষয়ে একমত না হওয়ায় জিরোনার বিপক্ষে মিয়ামিতে ম্যাচ না খেলার সিদ্ধান্ত দিয়েছেন বার্সেলোনার পরিচালক বোর্ড।’

তবে মিয়ামিতে লা লিগার এই ম্যাচটি খেলতে বার্সেলোনা আগেও আগ্রহী ছিল, এখনও আছে। এজন্য ম্যাচের আয় সমানভাবে বন্টন করতে হবে প্রিমিয়ার ডিভিশন এবং সেগুন্দা ডিভিশন ক্লাবের মধ্যে। একই প্রস্তাবে টেলিভিশন স্বত্ব এবং কর্তৃপক্ষের সঙ্গে আয়োজকরা একমত না হলে বার্সেলোনা এই ম্যাচ খেলবে না।’

অবশ্য লা লিগা কর্তৃপক্ষ তাদের বিবৃতিতে জানিয়েছে, স্পেনের বাইরে সেচ্ছাসেবী চিন্তা থেকে এই ম্যাচটিতে অংশ নেওয়ার ইচ্ছার কারণে বার্সেলোনা ও জিরোনার খেলোয়াড়দের ধন্যবাদ জানাতে চায় তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন