বিজ্ঞাপন

নাঈমের সেঞ্চুরি, সানির চার উইকেট

December 13, 2018 | 7:52 pm

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ইস্ট জোন এবং নর্থ জোন। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১৭৯ রানে এগিয়ে আছে ইষ্ট জোন।

আগের দিনের ২৮৮ রানে পিছিয়ে থেকে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামে নর্থ জোন। ৮ উইকেট হাতে রেখে ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে ৩৭৭ রান তোলে নর্থ জোন। এরপর এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামে ইষ্ট জোন। ২ উইকেটে ৯০ রান তুলে দিন শেষ করে তারা। শেষ দিনে ১৭৯ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নামবে ইষ্ট জোন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৪৬৬ রান তোলে ইষ্ট জোন। ওপেনার রনি তালুকদার ডাবল সেঞ্চুরির পথে থাকলেও দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে ২৪৫ বলে ১৯টি চার আর ৫টি ছক্কায় ইনিংস সর্বোচ্চ ১৮৫ রান করে আউট হন। আর বিসিএলে প্রথম দিকে দল না পাওয়া মোহাম্মদ আশরাফুল ২৫১ বলে ১৫টি চারের সাহায্যে করেন দ্বিতীয় সর্বোচ্চ ১৩৬ রান। এছাড়াও মুমিনুল হক ২৬, মাহমুদুল হাসান করেন ২৯, তাইজুল ইসলাম ৩৭ ও তাসামুল হক ১৯ রান করেন।

বিজ্ঞাপন

নর্থ জোনের স্পিনার সানজামুল ইসলাম ৫টি, সোহাগ গাজী দুটি, পেসার এবাদত হোসেন দুটি, ইমরান আলি একটি করে উইকেট পান।

এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নর্থ জোনের ওপেনার জহুরুল ইসলাম ৬৫ ও জুনায়েদ সিদ্দিকী ৫১ রান করে আউট হন। এরপর ফরহাদ হোসেন ৬৪ ও ধীমান ঘোষ ৬৮ রান করে আউট হন। তবে শেষ দিকের দলের হাল ধরে শতক তুলে নেন নাঈম ইসলাম।

ইষ্ট জোনের আবু জায়েদ রাহী সর্বোচ্চ ৬টি উইকেট নেন। এনামুল হক ২টি উইকেট নেন। এছাড়াও হাসান মাহমুদ ও তাইজুল ইসলাম ১টি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

অন্য ম্যাচে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সেন্ট্রাল জোন আর নর্থ জোন। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮০ রান তোলে সেন্ট্রাল জোন। ৪৪ রানে এগিয়ে থেকে ৫ উইকেট হাতে নিয়ে চতুর্থ দিনের ব্যাটিংয়ে নামবে সেন্ট্রাল জোন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৬১ রান তোলে সেন্ট্রাল জোন। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান তোলেন তাইবুর রহমান। এছাড়াও ওপেনার সাদমান ইসলাম ৬০, মার্শাল আইয়ুব ৪৪, অধিনায়ক শুভাগত হোম ২৭, মোশাররফ হোসেন ২১ ও জাকের আলী ১৯ রান তোলেন।

সাউথ জোনের আল আমিন ও মেহেদী হাসান ৩টি করে উইকেট নেন। এছাড়াও ২টি উইকেট নেন আবদুর রাজ্জাক।

এরপর নিজেদের প্রথম ইনিংসে চার ব্যাটসম্যানের ফিফটিতে সবকটি উইকেট হারিয়ে ৩৯৭ রান তোলে সাউথ জোন। ওপেনার এনামুল হক ৭৭, ফজলে মাহমুদ ৭৪, তুষার ইমরান ৭৮ ও রাকিবুল হাসান ৬৫ রান করে আউট হন। এছাড়াও মেহেদী হাসান ৪৬, আবদুর রাজ্জাক ১৯ ও আল আমিন ১৪ রান করেন।

বিজ্ঞাপন

সেন্ট্রাল জোনের আরাফাত সানি সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়াও ইয়াসিন আরাফাত ২টি, রবিউল হক ১টি ও শুভাগত হোম ১টি উইকেট নেন।

সারাবাংলা/এসএন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন