বিজ্ঞাপন

রংপুর-২ আসনে ১০ প্রার্থী, আলোচনায় চাচা-ভাতিজা

December 14, 2018 | 8:27 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রংপুর: রংপুর জেলার ছয়টি আসনের মধ্যে বদরগঞ্জ-তারাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত রংপুর-২ আসন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর এলাকায় প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। এখানে ভোটযুদ্ধে নেমেছেন ১০ প্রার্থী। তবে আলোচনায় রয়েছেন চাচা-ভাতিজা।

এই আসনে আওয়ামী লীগের প্রার্থী বদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক (নৌকা)। আর জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন উপজেলা সভাপতি আসাদুজ্জামান সাবলু চৌধুরী (লাঙ্গল)। সাবলু চৌধুরীর চাচাতো ভাই প্রয়াত মরহুম আব্দুল মমিন চৌধুরীর ছেলেই হলেন ডিউক চৌধুরী। তাই সম্পর্কে তারা চাচা-ভাতিজা। চাচা-ভাতিজার এই ভোটযুদ্ধ এখানকার ভোটারদের মধ্যে বাড়তি উত্তেজনা ছড়িয়েছে। ভোটাররা বলছেন, এবারের নির্বাচনে রংপুর-আসনে লড়াই হবে চাচা-ভাতিজার মধ্যেই।

রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের অন্য প্রার্থীরা হলেন— বিএনপির সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী সরকার (ধানের শীষ), সাবেক সংসদ সদস্য আনিছুল ইসলাম মণ্ডল (স্বতন্ত্র, সিংহ মার্কা), আসরাফ আলী (ইসলামী আন্দোলন, হাতপাখা), কুমারেশ চন্দ্র রায় (জাসদ, মশাল), হারুন অর রশিদ (বিকল্পধারা, কুলা মার্কা), আশরাফ উজ জামান (জাকের পার্টি, গোলাপ ফুল), জিল্লুর রহমান (বিএনএফ, টেলিভিশন) এবং ওয়াসিম আহমেদ (এনপিপি, আম মার্কা)।

বিজ্ঞাপন

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১২ হাজার ৭৬৬ জন। এর মধ্যে বদরগঞ্জ উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ১০ হাজার ৪৪৫ জন ও তারাগঞ্জ উপজেলায় ১ লাখ ২ হাজার ৩২১ জন। দুই উপজেলায় ভোট কেন্দ্র মোট ১৩৪টি তার মধ্যে বদরগঞ্জ উপজেলায় ৯১টি ও তারাগঞ্জ উপজেলায় ৪৩টি।

স্থানীয় ভোটাররা জানান, রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে এবারে আলোচনার শীর্ষে চাচা-ভাতিজার লড়াই। তবে যে এলাকার উন্নয়ন করবে, মানুষের দুঃখে-সুখে পাশে থাকবে তাকেই ভোট দেবেন তারা।

বদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  টুটুল চৌধুরী বলেন, ‘আওয়ামী লীগ সরকার বরাবরই জনগণের উন্নয়নের জন্য কাজ করে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ৩০ ডিসেম্বর দেশের জনগণ নৌকা মার্কার পক্ষে রায় দেবে বলে আশা রাখছি।’

বিজ্ঞাপন

চাচা-ভাতিজার লড়াইয়ের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘নির্বাচনি মাঠে পিতা-পুত্রের মধ্যে ভোটযুদ্ধ হচ্ছে, সেখানে চাচা-ভাতিজা কোনো বিষয় নয়।’

বদরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ওবাইদুল হক বলেন, ‘রংপুরের মানুষ বরাবর জাতীয় পার্টিকে ভোট দিয়েছেন। আশা করি এবারও তারা জাতীয় পার্টিকে নির্বাচিত করবে।’

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন