বিজ্ঞাপন

‘ইচ্ছেরঙে’ আঁকা ছবির প্রদর্শনী

December 14, 2018 | 8:59 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: প্রজ্ঞা পারমিতা মধুমালা, দিপা মারাক এবং আনা আভেরি। বছর খানেক হল পাঠশালার পাঠ নিচ্ছে তারা। বয়সটাই এমন যে, রাজ্যের চারপাশে যা দেখে তাতেই তাদের মধ্যে ভর করে অপার বিস্ময় আর মুগ্ধতা। দেখার মধ্যে দাগ কাটে যা, সেই অভিজ্ঞতাগুলো খণ্ড খণ্ড হয়ে গেঁথে যায় তাদের শিশুমনে।

সেই অভিজ্ঞতাগুলো তারা প্রকাশ করে রঙ আর তুলিতে। এলেমেলো আঁকিবুকি হয়ে যায় রঙিন সব ছবি। তিন শিশুর সেই এলোমেলো আঁকিবুকি ফ্রেমবন্দি হয়ে প্রদর্শিত হচ্ছে চট্টগ্রাম নগরীর খুলশীতে ‘চিত্রভাষা’ গ্যালারিতে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ ডিসেম্বর) বিকেলে এই প্রদর্শনীর সূচনাপর্বে অতিথি হিসেবে ছিলেন চিত্রশিল্পী দিলারা বেগম জলি, নাট্যজন প্রদীপ দেওয়ানজী, কবি কামরুল হাসান বাদল এবং ওমর কায়সার।

ক্ষুদে তিন আঁকিয়ের নিজেদের চোখের দেখাটাকে মনের রঙে রাঙিয়ে ফ্রেমবন্দি করে প্রদর্শন করা হচ্ছে গ্যালারিতে। তাদের কারো চারকোল পেন্সিলে আঁকা রেখা ভীষণ মুখর, কারো-বা রঙ করা সব ছবির ভেতর গল্প জুড়ে দেয়ার দারুণ ইচ্ছে আবার কেউ-বা আঁকছে তার দেখা-শোনার চারপাশ।

বিজ্ঞাপন

প্রদর্শনীতে স্থান পাওয়া ছবিগুলোর সমস্ত-জুড়ে আছে তিন শিশুর স্বাধীন ইচ্ছের শোরগোল। আর তাই বোধহয় তারা এই শোরগোলের নাম দিয়েছে ‘ইচ্ছেরঙে আঁকি’।

তিন শিশুর এই ‘ইচ্ছেরঙের আঁকি’ চলবে শনিবারও। বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন