বিজ্ঞাপন

সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

December 15, 2018 | 1:54 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

‍সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে অন্তত ২০জন আহত হয়েছেন। এ সময় পুলিশের একটি গাড়ির গ্লাস ভাঙচুর করা হয়েছে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যার দিকে শহরের ইবি রোডের বিএনপি অফিসের সামনে এ ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪৭ রাউন্ড রাবার বুলেট ও ৮ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে।

আহতরা হলেন বিএনপি প্রার্থী রোমানা মাহমুদ, ছাত্রদল সভাপতি জোনায়েত আহমেদ সবুজ, রুবেল, দিগন্ত ও মেরিনা। আহতদের মধ্যে রোমানা মাহমুদ ও মেরিনার অবস্থা আশঙ্কাজনক বলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু জানিয়েছেন।

বিজ্ঞাপন

বাচ্চু অভিযোগ করে বলেন, ‘বিকালে আওয়ামী লীগের একটি মিছিল বিএনপি অফিসের সামনে দিয়ে যায়। এরপর সন্ধ্যার দিকে স্থানীয় হোসেনপুর এলাকা থেকে বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ দলীয় নেতাকর্মীদের নিয়ে জেলা বিএনপি অফিসের দিকে রওনা দেয়। পথে ইবি রোড এলাকায় পুলিশ মিছিলে বাধা দেয়। পরে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষ বেধে যায়। এ সময় পুলিশ বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠি, টিয়ার শেল ও গুলি নিক্ষেপ করে। এতে রোমানা মাহমুদ, মেরীসহ প্রায় ২০ নেতাকর্মী আহত হয়।’

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, ‘সন্ধ্যার দিকে বিএনপির নেতাকর্মীরা তাদের দলীয় অফিসে যাওয়ার সময় বিনা উস্কানিতে পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুড়ে এবং গাড়িতে হামলা চালায়। এ সময় ৩ পুলিশ সদস্য আহতসহ একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ৮ রাউন্ড টিয়ারশেল এবং ৪৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। পরে ওই এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন