বিজ্ঞাপন

দক্ষিণ এশিয়া প্রধান হিসেবে গোয়েন্দা কর্মকর্তাকে মনোনয়ন ট্রাম্পের

December 15, 2018 | 2:26 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তা রবার্ট উইলিয়ামসকে দক্ষিণ এশীয় বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী হিসেবে মনোনীত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার (১২ ডিসেম্বর) এক ঘোষণায় একথা জানান ট্রাম্প। খবর স্ক্রলডটইনের।

ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকে এখন পর্যন্ত পদটিতে কোন স্থায়ী প্রতিনিধি নিয়োগ দেওয়া হয়নি। এতদিন ধরে দক্ষিণ এশিয়া বিষয়ক ভারপ্রাপ্ত প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন এলিস জি ওয়েলস।

ট্রাম্পের মনোনয়ন পাওয়া মানেই উইলিয়ামসের নিয়োগ নিশ্চিত হওয়া নয়। এখন এই মনোনয়ন যাচাই করবে মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেট। সেখানে তার মনোনয়ন পাস হলে ওয়েলস’র জায়গায় স্থায়ীভাবে আসীন হবেন উইলিয়ামস।

বিজ্ঞাপন

রবার্ট উইলিয়ামস

রবার্ট উইলিয়ামস একজন দক্ষিণ এশিয়া ও আফগানিস্তান বিষয়ক বিশ্লেষক ও গোয়েন্দা কর্মকর্তা। তিনি প্রায় দুই দশক ধরে গোয়েন্দা কর্মকর্তা হিসেবে কাজ করেছেন। ২০০৭ সাল থেকে তিনি ওয়াশিংটনে প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থায় অভিযান পরিচালক ও গোয়েন্দা তথ্য বিষয়ক সহকারী উপ-পরিচালকের দায়িত্ব পালন করছেন।

উইলিয়ামস জর্জটাউন ইউনিভার্সিটির স্কুল অফ ফরেইন সার্ভিসে একজন সহযোগী অধ্যাপক হিসেবে কাজ করছেন। এর আগে ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত আমেরিকান ইউনিভার্সিটির স্কুল অফ ইন্টারন্যাশনাল সার্ভিসে একজন জ্যেষ্ঠ উপদেষ্টা বিষয়ক অধ্যাপক হিসেবে কাজ করেছেন।

সারাবাংলা/ আরএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন