বিজ্ঞাপন

সহজ জয়ের কাছে বিসিবি উত্তরাঞ্চল

January 11, 2018 | 5:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে তৃতীয় দিন শেষে জয়ের বাতাস পাচ্ছে বিসিবি নর্থ জোন বা বিসিবি উত্তরাঞ্চল। ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ৩৫ রানে এগিয়ে দলটি। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সেন্ট্রল জোন তৃতীয় দিন শেষে ২৩৪ রান তুলতে হারিয়েছে ৭ উইকেট। জয়ের জন্য শেষ দিন বিসিবি উত্তরাঞ্চলের দরকার আর মাত্র ৩ উইকেট।

আগে ব্যাটিংয়ে নামা ওয়ালটন সেন্ট্রাল জোন অলআউট হওয়ার আগে তোলে ১৮৮ রান। নিজেদের প্রথম ইনিংসে বিসিবি উত্তরাঞ্চল ৯ উইকেট হারিয়ে ৪৫৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ২৩৪ রান তুলে সেন্ট্রাল জোন হারিয়েছে ৭ উইকেট, পিছিয়ে এখনও ৩৫ রান।

প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার দিনে সেন্ট্রাল জোনের ওপেনার সাদমান ৯, রনি তালুকদার ৬, রকিবুল হাসান ৪, মার্শাল আইয়ুব ০, মেহরাব হোসেন জুনিয়র ২৭, শুভাগত হোম ২, তানভীর হায়দার ১২, অধিনায়ক মোশাররফ রুবেল ১৯ রান করেন। ব্যাটসম্যানদের ব্যর্থতার ইনিংসে ৫৫ বলে ৭টি চার আর দুটি ছক্কায় ৫৭ রান করে অপরাজিত থাকেন ইরফান শুক্কুর। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে তাসকিন ৩৬ বলে করেন ৩৪ রান।

বিজ্ঞাপন

বিসিবির আরিফুল হক চারটি উইকেট তুলে নেন। দুটি করে উইকেট পান শফিউল ইসলাম এবং শুভাশিষ রায়।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিসিবির ওপেনার নাজমুল হোসেন এবং মিজানুর রহমান ওপেনিং জুটিতেই তুলে নেন ১০২ রান। নাজমুল ৪৪ আর মিজানুর ৬৪ রান করেন। তিন নম্বরে নামা জুনায়েদ সিদ্দীকি (১৩) থিতু হওয়ার আগেই বিদায় নেন। নাঈম ইসলাম কোনো রান না করেই ফেরেন।

৫ নম্বরে ব্যাট হাতে নেমে দলকে টানতে থাকেন অধিনায়ক জহুরুল ইসলাম। ১৫৮ রানের ইনিংস সাজিয়ে সাজঘরে ফেরেন তিনি। ২৪৪ বল মোকাবেলা করে ১৪টি চারের পাশাপাশি ৫টি ছক্কা হাঁকিয়েছেন জহুরুল। আরিফুল হক ৩৭ রান করে এলবির ফাঁদে পড়েন। ৯৩ রানের দারুণ এক ইনিংস খেলেন ধীমান ঘোষ। ১১২ বল সাজানো তার ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি। শোহরাওয়ার্দী শুভ ৩ রান করে সাজঘরে ফিরলেও ৩০ রান করেন ফরহাদ রেজা।

বিজ্ঞাপন

ওয়ালটনের পেসার তাসকিন চারটি, শুভাগত হোম তিনটি আর মোশাররফ রুবেল দুটি করে উইকেট পেয়েছেন।

পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা সেন্ট্রাল জোনের হয়ে সেঞ্চুরি পেয়েছেন চার নম্বরে ব্যাট হাতে নামা রকিবুল হাসান। ১৫২ বলে ১৭টি বাউন্ডারিতে তিনি করেন ১০৫ রান। এছাড়া, ওপেনার সাদমান ইসলাম ১৬, রনি তালুকদার ১০, ইরফান শুক্কুর ২৪, মার্শাল আইয়ুব ৪, শুভাগত হোম ১২, তানভীর হায়দার ৩৮ রান করেন। ১৪ রানে অপরাজিত থেকে শেষ দিন ব্যাটিংয়ে নামবেন অধিনায়ক মোশাররফ রুবেল এবং ৭ রানে অপরাজিত থাকা মেহরাব হোসেন জুনিয়র।

বিসিবির হয়ে শুভাশিষ, আরিফুল, সোহরাওয়ার্দি শুভ দুটি করে উইকেট পেয়েছেন। একটি উইকেট নেন ফরহাদ রেজা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন