বিজ্ঞাপন

রশিদ-বোল্ট-চাহালদের ছাপিয়ে সেরা পাঁচে ফিজ  

December 16, 2018 | 11:26 pm

।। স্পোর্টস ডেস্ক।।

বিজ্ঞাপন

অভিষেকের পর থেকেই বিশ্বকে অনেকবার ঝলক দেখিয়েছেন ‘কাটার মাস্টার’। মাঝে ইঞ্জুরি সমস্যা থেকে ফিরে আবার নিয়মিত হয়েছেন বোলিংয়ে। ব্যাটসম্যানদের দেখিয়েছেন ভেলকি। তারই ধারাবাহিক সাফল্যের স্বীকৃতি পেয়েছেন মোস্তাফিজুর রহমান। ক্যারিয়ারে প্রথমবারের মতো ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে উঠে এসেছেন দেশের এই গতির বোলার।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে দেশের হয়ে ৫ উইকেট শিকার করা মোস্তাফিজের রেটিং পয়েন্ট ৬৯৫। ক্যারিয়ারে এটাই তার সর্বোচ্চ রেটিং পয়েন্ট। র‌্যাংকিংয়ে পঞ্চম স্থানে ওঠার সুখবরে সিক্ত ‘দ্য ফিজ’ এক গণমাধ্যমকে জানান, ‘র‌্যাংকিংয়ে উন্নতি অবশ্যই আমাকে অনুপ্রাণিত করবে। সবসময় দলের প্রয়োজনে ব্রেক থ্রু এনে দিতে, উইকেট পেতে চেষ্টা করি। আগামীতে আরও ভালো বল করে দলের জয়ে অবদান রাখতে চাই।’

একই সিরিজে বল হাতে উজ্জ্বল পারফরম্যান্সের স্বীকৃতি পেয়েছেন মিরাজ। ৩ ম্যাচে মাত্র ১৬.৩৩ গড়ে ৬ উইকেট শিকার করা এই অফ স্পিনার ১৯ ধাপ এগিয়েছেন। তার অবস্থান ২৮ নম্বরে। পেয়েছেন ক্যারিয়ার সেরা ৫৭৮ রেটিং পয়েন্ট। ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ের সেরা ত্রিশে আছেন বাংলাদেশের মোট চারজন। মুস্তাফিজ ও মিরাজ বাদে টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ২৩তম ও অলরাউন্ডার সাকিব আল হাসান ২৬তম স্থানে আছেন।

বিজ্ঞাপন

র‍্যাঙ্কিং অনুসারে ওয়ানডের এক নম্বর বোলার ভারতের পেসার জসপ্রিত বুমরাহ। দুইয়ে আছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। পরের দুটি স্থান যথাক্রমে ভারতের কুলদীপ যাদব ও দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদার দখলে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন