বিজ্ঞাপন

নির্বাচন পর্যবেক্ষণে প্রতিনিধি দল পাঠাবে ভারতীয় নির্বাচন কমিশন

December 17, 2018 | 1:32 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য প্রতিনিধি দল বাংলাদেশে পাঠাবে ভারতীয় নির্বাচন কমিশন।

সম্প্রতি ভারতীয় নির্বাচন কমিশনার সুনিল অরোরার সঙ্গে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর এক বৈঠকের পর ভারতীয় নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে।

রোববার বাংলাদেশ হাইকমিশনের একজন সিনিয়র কর্মকর্তা এ তথ্য রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বাসসকে নিশ্চিত করেছেন। ওই কর্মকর্তা জানান, ভারতীয় নির্বাচন কমিশনের তিন থেকে চার সদস্যের একটি প্রতিনিধিদল সংসদ নির্বাচনের কাছাকাছি সময় ঢাকায় পৌঁছবে।

বিজ্ঞাপন

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক আরেক কর্মকর্তা জানান, ভারত সরকার এরই মধ্যে নির্বাচন পর্যবেক্ষণের জন্য প্রতিনিধিদল পাঠানোর নির্দেশ দিয়েছে। পাশাপাশি ভারতীয় সাংবাদিকদের একটি দলও বাংলাদেশের সাধারণ নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে দেশে আসবে বলে জানা গেছে। এছাড়াও, নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে কলকাতাভিত্তিক গণমাধ্যমগুলোর সাংবাদিকদের একটি দলও পৃথকভাবে ঢাকায় আসবে।

উল্লেখ্য, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের সাংবাদিকরা এরই মধ্যে নির্বাচন উপলক্ষে বাংলাদেশে আসতে বাংলাদেশ দূতাবাসগুলোতে ভিসার জন্য আবেদনপত্র জমা দিয়েছেন। বাংলাদেশ হাইকমিশন সূত্র জানায়, তারা এরই মধ্যে বাংলাদেশের সাধারণ নির্বাচনে দায়িত্ব পালনে ইচ্ছুক বিবিসি, সিএনএন, ডয়চে ভেলে (ডিডব্লিউ) এবং অন্যান্য বিদেশি ও স্থানীয় গণমাধ্যমের ৪০টির বেশি আবেদনপত্র পেয়েছে। বাসস।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন