বিজ্ঞাপন

ভোটের ফলাফল প্রকাশে সতর্কতার নির্দেশ ইসির

December 18, 2018 | 2:32 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের ফলাফল প্রকাশের সময় সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশন ভবনে জেলা ও উপজেলা পর্যায়ের নির্বাচন অফিসের অফিস সহকারী ও কম্পিউটার অপারেটর কর্মচারীদের এক প্রশিক্ষণ কর্মসূচিতে এ নির্দেশনা দেন তিনি।

নির্বাচন প্রশিক্ষণ ইন্সটিটিউটে ‘ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইমিএস), ক্যান্ডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএম) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) সফটওয়ার সংক্রান্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে কমিশনার রফিকুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন যাতে বিব্রতকর পরিস্থিতির শিকার না হয় সে জন্য নির্বাচনের সকল তথ্য ও ফলাফল ব্যবস্থাপনার কাজে নিয়োজিতদের সতর্ক হয়ে সঠিক তথ্য দেয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে। কোনো ধরনের ভুল তথ্য প্রচারিত হলে তা সংঘাত সৃষ্টি করতে পারে। এতে ইসির প্রতি মানুষের আস্থা নষ্ট হওয়ারও ঝুঁকি থাকে। তাই ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বন করা জরুরি।

তিনি আরও বলেন, কথায় বলে শেষ ভালো যার সব ভাল তার। অর্থাৎ ভোটের ফলাফল ঘোষণাটাই হলো ভোটের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। আপনাদের এ দায়িত্বটি তাই ভালোভাবে পালন করতে হবে। আর এজন্য আপডেটেড সফটওয়ার- যার মাধ্যমে ফলাফল পাওয়া যায় সে সম্পর্কে সকলকে ভালোভাবে ধারণা রাখতে হবে।

উল্লেখ্য, নির্বাচনে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করতে মঙ্গলবার ৮টি ব্যাচের ২০০ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ নিচ্ছেন। এর আগে আরো ৬৭৫ জনের প্রশিক্ষণ শেষ করেছে ইসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন