বিজ্ঞাপন

১০ হাজার মানুষের জন্য ‘হাসিনা: অ্যা ডটার’স টেল’ প্রদর্শনীর আয়োজন

December 19, 2018 | 9:31 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত তথ্যচিত্র ‘হাসিনা: অ্যা ডটার’স টেল’ ১০ হাজার মানুষের জন্য প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে।

শুক্রবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর জামালখানে জায়ান্ট স্ক্রিনে তথ্যচিত্রটি প্রদর্শনের আয়োজন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

শুক্রবার সন্ধ্যা ৬টায় তথ্যচিত্র প্রদর্শনীর উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনের নৌকার প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এছাড়া চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতারা এসময় থাকবেন বলেও জানিয়েছেন কাউন্সিল শৈবাল।

বিজ্ঞাপন

শৈবাল সারাবাংলাকে বলেন, ‘পঁচাত্তরের ১৫ আগস্টের মর্মান্তিক হত্যাকাণ্ডের পর জননেত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানা যে কঠিন সংগ্রামের মধ্য দিয়ে জীবন পার করেছেন, কত প্রতিকূল অবস্থা পেরিয়ে তিনি এইদেশের হাল ধরেছেন সেটা সাধারণ মানুষের কাছে অজানাই আছে। বাংলাদেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরে তিনি বারবার মৃত্যুকে কাছ থেকে দেখেছেন। মৃত্যুভয়কে তুচ্ছ করে শেখ হাসিনা এই দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’

সাধারণ মানুষের কাছে শেখ হাসিনার সংগ্রামমুখর জীবনচিত্র তুলে ধরতে তথ্যচিত্রটি বড় আকারে প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শৈবাল।

নির্মাতা রেজাউর রহমান খান পিপলু নির্মিত ৭০ মিনিটের এই তথ্যচিত্রটি গত ১৬ নভেম্বর মুক্তি পায়। চট্টগ্রামের সিলভার স্ক্রিণে বাণিজ্যিকভাবে তথ্যচিত্রটি প্রদর্শিত হয়। চট্টগ্রামে এই প্রথম সেটি উন্মুক্ত ময়দানে প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

নগরীর জামালখান মোড়ে প্রায় ১০ হাজার মানুষ একইসঙ্গে তথ্যচিত্রটি দেখতে পাবে বলে জানিয়েছেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন