বিজ্ঞাপন

আ.লীগ ক্ষমতায় এলে অবশ্যই কালুরঘাট সেতু হবে: নওফেল

December 20, 2018 | 7:49 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: আওয়ামী লীগ ক্ষমতায় এলে চট্টগ্রামের কালুরঘাটে কর্ণফুলী নদীর উপর সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও কোতোয়ালী-বাকলিয়া আসনের প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে চট্টগ্রামের অবকাঠামোগত উন্নয়ন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

নওফেল বলেন, কর্ণফুলী নদীর উপর শাহ আমানত সেতু আছে। টানেলের কাজ শুরু হয়েছে। আওয়ামী লীগ যদি আবারও ক্ষমতায় আসে, অবশ্যই কালুরঘাটে আরও একটি সেতু নির্মাণ করা হবে। এছাড়া রাঙ্গুনিয়ায়ও একটি সেতু নির্মাণ করা হবে। আমাদের মাননীয় প্রধামন্ত্রীর লক্ষ্য হচ্ছে, নদীর দুই পাড়েই শহর গড়ে তোলা। সুতরাং কালুরঘাটে সেতু হবেই।

বিজ্ঞাপন

চট্টগ্রামের কালুরঘাটে কর্ণফুলী নদীর উপর বিদ্যমান রেল-সেতুটি জরাজীর্ণ হয়ে পড়ায় দুই দশকেরও বেশি সময় ধরে যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে দুই পাড়ের জনসাধারণকে। বিদ্যমান সেতুটি ভেঙে একটি সড়কসহ রেলসেতু নির্মাণে দীর্ঘদিন ধরে নাগরিক আন্দোলন চালিয়ে আসছে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ।

সম্প্রতি একেনেকে ‘কালুরঘাট রেল কাম সড়ক সেতু’ প্রকল্প উঠলেও সেটি অনুমোদন না দিয়ে ফেরত পাঠানো হয়েছে। এই অবস্থায় ভোটের মাঠে কর্ণফুলী নদীর দুই পাড়ের জনসাধারণের কাছে প্রধান ইস্যু হয়ে উঠেছে ‘কালুরঘাট সেতু’।

বোয়ালখালী উপজেলার সঙ্গে চট্টগ্রাম নগরীর সংযোগ স্থাপনকারী সেতুটি বাস্তবায়ন মূল অঙ্গীকার হিসেবে দেখাচ্ছেন চট্টগ্রাম-৮(বোয়ালখালী-চান্দগাঁও) আসনের প্রার্থীরা।

বিজ্ঞাপন

গত দুইবারের সংসদ সদস্য এবং এবারও আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী জাসদ নেতা মঈনউদ্দিন খান বাদল তাঁর নির্বাচনী অঙ্গীকারের শীর্ষে রেখেছেন কালুরঘাট সেতু বাস্তবায়ন। প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষের প্রার্থী আবু সুফিয়ান এবং সিপিবি’র কাস্তে মার্কার প্রার্থী মো.সেহাবউদ্দিনসহ অন্য প্রার্থীরাও তাদের অঙ্গীকারের শীর্ষে রেখেছেন কালুরঘাট সেতুকে।

এরপর দলের কেন্দ্রীয় নেতা এবং চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনের প্রার্থী হিসেবে মহিবুল হাসান চৌধুরী নওফেলের কাছ থেকেও এসেছে এই প্রতিশ্রুতি।

এই বিষয়ে জানতে চাইলে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মো.আব্দুল মোমিন সারাবাংলাকে বলেন, আমরা দীর্ঘদিন ধরে এই সেতুর জন্য আন্দোলন করে আসছি। এই সেতু যে শুধু যাতায়াতের জন্য প্রয়োজন তা-ই নয়, এর অর্থনৈতিক গুরুত্বও আমরা বারবার বলে আসছি। কিন্তু দু:খজনকভাবে সেতুটার বাস্তবায়ন বিলম্বিত হচ্ছে। এবার আমরা সংগঠনের পক্ষ থেকে ভোটারদের স্পষ্টভাবে বলেছি- ভোট দেওয়ার আগে প্রার্থীদের কাছ থেকে কালুরঘাট সেতু বাস্তবায়নের সুনির্দিষ্ট অঙ্গীকার আদায় করুন।

সারাবাংলা/আরডি/ এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন