বিজ্ঞাপন

সোমবার ফিরছেন না এরশাদ

December 24, 2018 | 12:47 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নিয়মিত মেডিকেল চেকআপ শেষে সোমবার (২৪ ডিসেম্বর) দেশে ফেরার কথা ছিল। কিন্তু চেকআপ শেষ না হওয়ায় সোমবার তিনি দেশে ফিরছেন না। রোববার (২৩ ডিসেম্বর) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন তার ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী। যদিও এর আগে আরেক প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার এরশাদের দেশে ফেরার কথা জানানো হয়েছিল।

রোববার রাতের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর নিয়মিত মেডিকেল চেকআপ শেষে আগামীকাল সোমবার দেশে ফেরার কথা ছিলো। কিন্তু মেডিকেল চেকআপ শেষ না হওয়ায়, সোমবার দেশে ফিরছেন না পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ।’ তবে এরশাদ কবে ফিরছেন বিজ্ঞপ্তিতে তা স্পষ্ট করে জানানো হয়নি। পরবর্তীতে আবারও সময় জানানো হবে বলে জানিয়েছেন প্রেস সেক্রেটারি জালালী।

প্রসঙ্গত, চিকিৎসার জন্য ১০ ডিসেম্বর রাতে সিঙ্গাপুরে যান এরশাদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এরশাদ অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য তিনি একাধিকবার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি ছিলেন। এমনকি অসুস্থতাকালে তিনি বাইরেও খুব বেশি আসেননি। পরবর্তীতে উন্নততর চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

গত দশম জাতীয় সংসদ নির্বাচনে এরশাদ নির্বাচন বর্জনের ঘোষণা দেন। তবে রওশান এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি গত নির্বাচনে অংশ নেয় ও রংপুর-৩ আসনে জয়ী হয়। এবার ক্ষমতাসীন আওয়ামী লীগের মহাজোটের শরিক দল হিসেবে ২৯টি আসনে এবং এককভাবে আরও ১৩২ আসনে প্রার্থী দিয়েছে জাতীয় পার্টি। রংপুর-৩ ও ঢাকা-১৭ আসনে লড়ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। যদিও ঢাকার আসনটিতে আওয়ামী লীগ থেকেও প্রার্থী করা হয়েছে। সম্প্রতি এ আসন থেকে এরশাদের সরে যাওয়া নিয়েও গুঞ্জন ছড়ায়। তবে, জাতীয় পার্টি বলছে শেষ পর্যন্ত এরশাদই এ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে টিকে থাকবেন।

সারাবাংলা/ইএইচটি/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন