বিজ্ঞাপন

সাংবাদিকদের ডাকে এক মঞ্চে ভোট চাইলেন নৌকার ৩ প্রার্থী

December 24, 2018 | 8:45 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে সাংবাদিকদের আয়োজনে এক মঞ্চে এসে আওয়ামী লীগের তিন প্রার্থী নৌকা মার্কার পক্ষে ভোট চেয়েছেন। এসময় সাংবাদিকরা বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দলের আবারও ক্ষমতায় আসা প্রয়োজন।

সোমবার (২৪ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে ‘মুক্তিযুদ্ধের আদর্শে লালিত চট্টগ্রামের সাংবাদিক সমাজ’ নামে একটি সংগঠনের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শুকলাল দাশ।

সভায় চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনের প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর) আসনের ডা. আফসারুল আমীন এবং চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের এম এ লতিফ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

বিজ্ঞাপন

সভায় মেয়র বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা যারা ধারণ করেন, তারা কখনও বিএনপি-জামায়াত জোটকে সমর্থন দিতে পারে না। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করলেও তার দল বিএনপি মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনাকে কখনও ধারণ করে না। তারা গোলাম আজমকে নাগরিকত্ব ফিরিয়ে দিয়েছিল। বিএনপি-জামায়াতের মিডিয়ায় কখনও তাদের দলের বিরুদ্ধে লেখে না। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিকদের এ কথা মনে রাখতে হবে।’

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দেশের সংবাদমাধ্যমকে শিল্পে পরিণত করেছেন। রাজনৈতিক সৎসাহস আছে বলেই গণমাধ্যমকে তিনি উন্মুক্ত করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে উন্নয়ন ও অগ্রযাত্রা হয়েছে, সেটাকে ধরে রাখতে হলে নৌকাকে আবারও জয়ী করতে হবে। শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে হবে।

আফসারুল আমীন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নকে এগিয়ে নিতে হলে আওয়ামী লীগকে জয়ী করতে হবে। এজন্য গণমাধ্যম কর্মীদের ভূমিকা রাখতে হবে। সরাসরি না দিলেও গণমাধ্যম কর্মীরা নিজেদের সমর্থন সবসময় আওয়ামী লীগকে দিয়ে আসছে একটি প্রগতিশীল দল হিসেবে। আশা করি, গণমাধ্যম কর্মীদের এই সমর্থন সবসময় আওয়ামী লীগের পক্ষে থাকবে।

বিজ্ঞাপন

এম এ লতিফ বলেন, মুক্তিযুদ্ধের মূলনীতি থেকে বিচ্যুত করে জাতিকে পেছনের দিকে নিয়ে যাওয়ার ষড়যন্ত্রে মেতে আছে অন্ধকারের শক্তি। সেই শক্তিকে মোকাবিলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লড়াই করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ধারাবাহিকতার জন্য এ সরকারকে আবারও দরকার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান ও আলী আব্বাস, বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, দৈনিক জনকণ্ঠের ডেপুটি এডিটর মোয়াজ্জেমুল হক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাবেক সভাপতি মোস্তাক আহমদ, মুক্তিযোদ্ধা সাংবাদিক পংকজ কুমার দস্তিদার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এজাজ ইউসুফী, জ্যেষ্ঠ সাংবাদিক জসিম চৌধুরী সবুজ, হেলাল উদ্দিন চৌধুরী, স্বপন দত্ত এবং একুশে টেলিভিশনের আবাসিক প্রতিনিধি রফিকুল বাহার।

সাংবাদিকদের মধ্যে ছিলেন ফারুক ইকবাল, শহীদ উল আলম ও সিরাজুল করিম মানিক, ওমর কায়সার, সৈয়দ ওমর ফারুক, নুরুল আমিন, হাসান ফেরদৌস, আসিফ সিরাজ, তপন চক্রবর্তী, জি এম শাহাবুদ্দিন খান, মুহাম্মদ শামসুল হক, কামরুল হাসান বাদল, দিবাকর ঘোষ, স্বপন কুমার মল্লিক, নির্মল চন্দ্র দাশ, মনজুর কাদের মনজু, চৌধুরী ফরিদ, দেবদুলাল ভৌমিক, রাশেদ মাহমুদ, নজরুল ইসলাম, শহীদুল্লাহ শাহরিয়ার, রোকসারুল ইসলাম, একরামুল হক বুলবুল, মিন্টু চৌধুরী, সবুর শুভ, রতন কান্তি দেবাশীষ, আবিদ হোসেন, শামসুল হুদা মিন্টু, কাশেম শাহ, কুতুব উদ্দিন, বি এম মনজুর এলাহি, দেবপ্রসাদ দাশ দেবু, ফারুক তাহের, আতিকুর রহমান, আসিফ সিদ্দিকী, শিমুল নজরুল, সৈয়দ আবদুল ওয়াজেদ, ভুঁইয়া নজরুল, সুভাষ কারণ, খোরশেদুল আলম শামীম, আবুল কালাম বেলাল, মাখন লাল সরকার, আলমগীর সবুজ, সান্টু কুমার দাশ ও কামাল উদ্দিন খোকন।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন