বিজ্ঞাপন

রেকর্ড হারের লজ্জাটাই শুধু এড়াল পাকিস্তান

January 13, 2018 | 10:27 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

১৫ বছর আগে কেপটাউনে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ৪৩ রানে অলআউট হয়ে গিয়েছিল পাকিস্তান। ওয়ানডেতে নিজেদের সেই রেকর্ড সর্বনিম্ন রান তো বটেই, জিম্বাবুয়ের ৩৫ রানে অলআউটের রেকর্ডও আজ ভেঙে যেতে পারে বলে মনে হচ্ছিল। একটা সময় ৩২ রানেই ৮ উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান। শেষ পর্যন্ত সেই লজ্জা এড়িয়েছে, অলআউট হয়েছে ৭৪ রানে। তবে নিউজিল্যান্ডের কাছে ১৮৩ রানের বিশাল পরাজয় এড়াতে পারেনি। সিরিজও হেরে গেছে ৩-০ ব্যবধানে।

টস জিতে শুরুতেই ব্যাটিংয়ে নামে কিউইরা। কেন উইলিয়ামসন আর রস টেলরের অর্ধশত রানের উপর ভর করে ২৫৭ রানে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ৭ বাউন্ডারিসহ উইলিয়ামসন করেন ৭৩ রান, আর রস টেইলর ৫২ রানের মধ্যে ছিল ৪ বাউন্ডারি।

পাকিস্তান দলের পক্ষে রুম্মান রাইস আর হাসান আলী তিনটি করে উইকেট তোলেন। শাদাব খান পান দুটি আর ফাহিম আশরাফ নেন একটি উইকেট।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে একের পর উইকেট হারাতে লাগলো পাকিস্তান দল। দ্বিতীয় ওভারে আজহার আলী শূন্য রানে ফিরে গেলে ব্যাটসম্যানরা একের পর এক সাজঘরে যেতে থাকেন। প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি, ১৫ রানের মধ্যেই ফিরে গেছেন সবাই। লোয়ার অর্ডারের দৃঢ়তায় শেষ পর্যন্ত বড় পরাজয় এড়িয়েছে। ৩ বাউন্ডারিসহ রুম্মান রাইসের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ১৬ রান। ৩ বাউন্ডারিসহ মোহাম্মদ আমির করেন ১৪ রান। ফাহিম আশরাফের ব্যাট থেকে আসে ১০ রান।১৪ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক সরফরাজ আহমেদ ।

নিউজিল্যান্ড দলের ট্রেন্ট বোল্ট সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন। কলিন মুনরো ও লকি ফার্গুসন পেয়েছেন দুটি করে উইকেট।

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন