বিজ্ঞাপন

চট্টগ্রামে নৌকার প্রার্থীর গণসংযোগে ‘পেট্রোল বোমা’ হামলা

December 25, 2018 | 2:34 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে আওয়ামী লীগের প্রার্থী দিদারুল আলমের গণসংযোগে বোমা হামলা চালানোর ঘটনা ঘটেছে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন দিদারুল আলম। তিনি জানিয়েছেন, তাদের উপর পেট্রোল বোমা হামলা হয়েছে। এতে তিনজন দগ্ধসহ অন্ততঃ ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের মাদাম বিবিরহাটের জাহানাবাদ গ্রামে এই ঘটনা ঘটে।

দিদারুল আলম এই হামলার জন্য বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের দায়ী করেছেন।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, জাহানাবাদ গ্রামের একটি বাজারে নৌকার পক্ষে গণসংযোগ চলছিল। গ্রামের ভেতরে ধানের শীষের পক্ষে গণসংযোগ চলছিল। একপর্যায়ে নৌকার গণসংযোগস্থলে বিস্ফোরণের শব্দ ও ধোঁয়া উড়তে দেখা যায়। এসময় হট্টগোলের পাশাপাশি কয়েকজন যুবককে দৌড়ে যেতেও দেখেন স্থানীয়রা। তবে দিদারুল আলমকে ঘটনাস্থলে দেখেননি তারা।

দিদারুল আলম সারাবাংলাকে বলেন, ‘আমি পাহাড়তলী এলাকায় গণসংযোগ করে জাহানাবাদে যাই। আমি পেছনে ছিলাম। আমাদের সামনের দিকে যেসব কর্মী ছিল, হঠাৎ করে তাদের উপর পেট্রোল বোমা ছুঁড়ে মারা হয়। এসময় লোহার রড দিয়ে পিটিয়ে কয়েকজনকে আহতও করা হয়েছে। তিনজন বোমায় দগ্ধ হয়েছেন। বাকিরা হাতে-পায়ে, মাথায় আঘাত পেয়েছেন।’

বিজ্ঞাপন

স্থানীয় যুবদল নেতা খোরশেদ আলমের নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন দিদারুল আলম।

হামলার পর চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এদের মধ্যে অগ্নিদগ্ধ তিনজনকে বার্ন ইউনিটে এবং লোহার রডের আঘাতে গুরুতর আহত একজনকে সাধারণ ওয়ার্ডে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এএসআই আলাউদ্দিন তালুকদার।

অগ্নিদগ্ধ তিনজন হলেন- সাদ্দাম হোসেন (২৮), মো.রায়হান (২০) ও তৈয়ব ‍উদ্দিন (২৮)। লোহার রড দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে আবু সালেহ মোহাম্মদ সামশুদ্দিন (৪২) নামে একজনকে।

চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নুরে আলম মিনা সারাবাংলাকে বলেন, একজন প্রার্থীর উপস্থিতিতে হামলার ঘটনা ঘটেছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা এই হামলা করেছে বলে অভিযোগ পেয়েছি। আমরা ঘটনার জন্য দায়ীদের গ্রেফতারের চেষ্টা করছি।

বিজ্ঞাপন

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড ও মহানগরীর একাংশ) আসনের নৌকার প্রার্থী দিদারুল আলম বর্তমান সংসদ সদস্য। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন বিএনপির ধানের শীষ প্রতীকে ইসহাক কাদের চৌধুরী। তিনি কারাগারে থাকা বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ভাই।

সারাবাংলা/আরডি/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন