বিজ্ঞাপন

চিত্রনায়ক ফারুকের মনোনয়ন বাতিল চেয়ে পার্থের রিট খারিজ

December 26, 2018 | 2:32 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসনে নৌকার প্রার্থী আকবর হোসেন পাঠানের (চিত্রনায়ক ফারুক) মনোনয়ন বাতিল চেয়ে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে তার মনোনয়ন আপাতত বহাল থাকলেও নির্বাচনের পর ফারুকের বিরুদ্ধে রিট দায়েরের সুযোগ থাকলো বলে জানিয়েছেন আইনজীবীরা।

বুধবার (২৬ ডিসেম্বর) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রিটটি খারিজ করে দেন।

একই আসনের ধানের শীষের প্রার্থী আন্দালিভ রহমান পার্থ গত ২৪ ডিসেম্বর ঋণখেলাপির অভিযোগে ফারুকের মনোনয়ন বাতিল চেয়ে রিট দায়ের করেন।

বিজ্ঞাপন

আজ ওই রিটের শুনানি হয়। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারেস্টার আহসানুল করিম, তার সঙ্গে ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ নিজেও।

আরও পড়ুন: চিত্রনায়ক ফারুকের প্রার্থীতা বাতিলে হাইকোর্টে রিট

আরও পড়ুন: চিত্রনায়ক ফারুকের মনোনয়ন বাতিল চেয়ে করা রিটের শুনানি আজ

পরে পার্থ’র আইনজীবী ব্যারিস্টার আহসানুল করিম বলেন, আদালত আমাদের বলেছেন, ঋণখেলাপির কারণে নির্বাচনের পরেও প্রার্থীর মনোনয়নপত্র চ্যালেঞ্জ করে রিট দায়েরের সুযোগ রয়েছে। তাই আমরা আমাদের রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে নিয়েছি। এ আদেশের ফলে নির্বাচনের পরেও পুনরায় ঢাকা-১৭ আসনে নৌকার প্রার্থী চিত্রনায়ক ফারুকের মনোনয়নপত্র বাতিল চেয়ে রিট দায়েরের পথ খোলা থাকলো।

এর আগে আন্দালিভ রহমান পার্থের আরেক আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল জানিয়েছিলেন, খেলাপি ঋণ থেকে মুক্ত হওয়ার জন্য মনোনয়নপত্র দাখিলের আগে ফারুক হাইকোর্টে একটি রিট দায়ের করেছিলেন। সে রিটে সোনালী ব্যাংক তার কাছে টাকা পাবে বলে উল্লেখ করেছিলেন। কিন্তু ওই রিট আবেদনটির ওপর কোনো আদেশ হয়নি। কাজেই ফারুক যে ঋণখেলাপি, এটা তো স্বীকৃত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন