বিজ্ঞাপন

মেলবোর্নে সুবিধাজনক স্থানে টিম ইন্ডিয়া

December 27, 2018 | 1:14 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে সফরকারী ভারত এবং স্বাগতিক অস্ট্রেলিয়া। বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিন শেষে সুবিধাজনক স্থানে টিম ইন্ডিয়া। নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৪৪৩ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারত। দিন শেষে কো উইকেট না হারিয়ে অস্ট্রেলিয়া তুলেছে ৮ রান। ভারতের থেকে ৪৩৫ রানে পিছিয়ে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামবে অজিরা।

মেলবোর্নে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলপতি বিরাট কোহলি। নিয়মিত দুই ওপেনার মুরালি বিজয়, লোকেশ রাহুলকে ছাড়া মাঠে নামে ভারত। অ্যাডিলেড এবং পার্থের চার ইনিংস মিলিয়ে দুই ভারতীয় ওপেনারের সংগ্রহ ছিল মাত্র ৮৭ রান। মেলবোর্নে তৃতীয় টেস্টে সুযোগ পেয়েই ওপেনিংয়ে বাজিমাত করেন মায়াঙ্ক আগরওয়াল। ওপেনিংয়ে নামেন হনুমা বিহারি এবং অভিষিক্ত আগরওয়াল। ৬৬ বল মোকাবেলা করে ব্যক্তিগত ৮ রান করে বিদায় নেন হনুমা বিহারি। আটটি চার আর একটি ছক্কায় ১৬১ বলে ৭৬ রানের দারুণ এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন কর্ণাটকের ডানহাতি ব্যাটসম্যান আগরওয়াল।

১৯৪৭ দাত্তু ফাড়কারের করা ৫১ রানের ইনিংস অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেক হওয়া কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস ছিল। ১৬১ বলে ৭৬ রান করে ৭১ বছরের পুরনো রেকর্ড ভেঙে দেন আগরওয়াল। তিন নম্বরে নামা চেতশ্বর পূজারা ৩১৯ বলে ১০টি বাউন্ডারিতেকরেন ১০৬ রান। এটা তার টেস্ট ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি। দলপতি বিরাট কোহলি ২০৪ বলে ৯টি চারের সাহায্যে করেন ৮২ রান। আজিঙ্কা রাহানে ৩৪, রিশব পান্ত ৩৯ রানে সাজঘরে ফেরেন। ১১৪ বলে পাঁচটি বাউন্ডারিতে ৬৩ রান করে অপরাজিত থাকেন রোহিত শর্মা। ১৬৯.৪ ওভারে ৭ উইকেট হারানো ভারত ৪৪৩ রান তুলে ইনিংস ঘোষণা করে।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স তিনটি, মিচেল স্টার্ক দুটি উইকেট পান। একটি করে উইকেট তুলে নেন জস হ্যাজেলউড এবং নাথান লায়ন। ব্যাটিংয়ে নেমে অজি ওপেনার মার্কাস হ্যারিস ৫ এবং অ্যারন ফিঞ্চ ৩ রানে অপরাজিত থাকেন।

** অভিষেকেই সফল মায়াঙ্ক আগরওয়াল

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন