বিজ্ঞাপন

‘বোন হাসিনার জন্য’ ঢাকা-১৭ আসন ছেড়ে দিলেন এরশাদ

December 27, 2018 | 3:56 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফিরে ঢাকা-১৭ আসনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

এ বিষয়ে বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর)  এরশাদ সারাবাংলাকে বলেন, ‘আমি অসুস্থ। সিঙ্গাপুরে চিকিৎসা শেষ না করেই আমি চলে এসেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি বোন মনে করি। আমার বোন হাসিনার জন্যই আমি আসনটি ছেড়ে দিলাম।’

আওয়ামী লীগের সঙ্গে মহাজোট গড়লেও এরশাদ লাঙ্গল প্রতীকে এই আসনে প্রার্থী হন। এদিকে আওয়ামী লীগ থেকে এ আসনে মনোনয়ন পান চলচ্চিত্র অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক। তিনি নৌকা প্রতীক নিয়ে প্রচার কার্যক্রম চালাচ্ছেন।

বিজ্ঞাপন

অপরদিকে বিএনপি এই আসনে তাদের দলীয় প্রতীক ধানের শীষ দিয়েছে বিজেপির আন্দালিব রহমান পার্থকে। বিএনপি আমলের মন্ত্রী নাজমুল হুদাও সিংহ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন এখানে।

এই আসন থেকে অতীতে নির্বাচন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। ২০১৪ সালের বিএনপিবিহীন নির্বাচনে বিএনএফের আবুল কালাম আজাদ আসনটি থেকে নির্বাচিত হন। ওই নির্বাচনে সেবার আওয়ামী লীগের কোনো প্রার্থী ছিল না এই আসনে।

এদিকে এরশাদের সঙ্গে বারিধারায় তার বাসভবনে দেখা করেছেন ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন পাঠান ফারুক।

বিজ্ঞাপন

এরশাদের সঙ্গে সাক্ষাৎ শেষে ফারুক বলেন, ‘ এরশাদের সমর্থন পেয়েছি। তার এই অবদান কোনোদিন ভুলব না। নৌকা ও লাঙল প্রতীক একই এরশাদের এই সিদ্ধান্তের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে। জাতীয় পার্টির নেতাকর্মীরা এখন এই আসনে নৌকার পক্ষে কাজ করবেন জাপা চেয়ারম্যান আমাকে এ আশ্বাস দিয়েছেন।’

এদিকে বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বারিধারায় এরশাদের বাসভবনে বিকেলে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে জাতীয় পার্টি। ওই সংবাদ সম্মেলনে এরশাদের বক্তব্য রাখার কথা রয়েছে।

জাপা সূত্র জানিয়েছে, ঢাকা-১৭ আসন ছেড়ে দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে এই সংবাদ সম্মেলনে। এছাড়া ৩০০ সংসদীয় আসনের যে সব আসনে বিএনপির প্রার্থী নেই এমন আসনগুলোয় আওয়ামী লীগ প্রার্থীদের সঙ্গে জাতীয় পার্টির প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন। এমন ঘোষণাও দেওয়া হবে সংবাদ সম্মেলনে।

বুধবার রাতে এরশাদ সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরেন। তবে এরশাদের পারিবারিক সূত্র জানিয়েছে, সিঙ্গাপুর থেকে আসার পরও এরশাদের শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি। তিনি বাসায় পূর্ণ বিশ্রামে আছেন। বৃহস্পতিবার সকালে এরশাদের সঙ্গে জাতীয় পার্টির বেশ কয়েকজন নেতা দেখা করেছেন।

বিজ্ঞাপন

এরশাদের সঙ্গে দেখা করে এসে তারা জানিয়েছে, জাপা চেয়ারম্যানের শরীরে হিমোগ্লোবিন তৈরি হচ্ছে না। এছাড়া শরীরে অক্সিজেন পরিবহন ক্ষমতাও কমেছে তার।

শারীরিকভাবে সুস্থ না হওয়া পর্যন্ত এরশাদকে পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শও দিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা।

আগামী ২২ জানুয়ারি চিকিৎসার জন্য আবার সিঙ্গাপুরে যাওয়ার কথা রয়েছে এরশাদের।

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন