বিজ্ঞাপন

তরুণ ভোটাররা ভোটকেন্দ্রে যাবে, আশা আমীর খসরুর

December 27, 2018 | 9:49 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: লেভেল প্লেয়িং ফিল্ড না থাকলেও তরুণ ভোটাররা সবকিছু উপেক্ষা করে ভোটকেন্দ্রে যাবেন, এই আশায় নির্বাচনে থাকার কথা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের ধানের শীষের প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ছেন।

প্রচারণার শেষদিন বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকেলে নিজ বাসভবনে ডাকা সংবাদ সম্মেলনে আমীর খসরু বলেন, নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নেই জেনেও নির্বাচনে এসেছি। জনগণ বিশেষ করে তরুণ ভোটাররা সবকিছু উপেক্ষা করে ভোটকেন্দ্রে যাবে আমরা এটা মনে করি।

নির্বাচনে রাজনৈতিক দলের মধ্যে কোন প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে না বলেও এসময় মন্তব্য করেন তিনি। খসরু বলেন, নির্বাচন এমন জায়গায় দাঁড়িয়েছে সরকার বনাম বিরোধীদল। ক্রমান্বয়ে পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। আগে পুলিশ বাড়ি বাড়ি হানা দিয়েছিল। এখন তাদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরাও যুক্ত হয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সরকারি সংস্থাগুলো যেভাবে নির্বাচনি কাজে সংশ্লিষ্ট হয়েছে এবং তাদের উদ্যোগ দেখতে পাচ্ছি তাতে মনে হচ্ছে সরকারি দলের প্রার্থীদের পাশ করিয়ে আনার জন্য তাদের ব্যবহার করা হচ্ছে।’

মামলা-গ্রেফতারের কথা উল্লেখ করে তিনি বলেন, জালনোট, পাইপগান, পেট্রোল বোমা দিয়ে বিএনপির লোকজনকে গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতারের তালিকায় প্রথমে বিএনপির নেতাকর্মীরা ছিল। এখন নির্বাচনি এজেন্ট আর সমর্থকদেরও গ্রেফতার করা হচ্ছে।

আমীর খসরু আরও বলেন, নির্বাচনের আগে প্রার্থী জেলে গেছে। নির্বাচনি প্রচারণার পরও প্রার্থী আবার জেলে গেছে, এখনো যাচ্ছে। আদালতের রায় দিয়ে আবার প্রার্থীর প্রার্থিতা বাতিল হচ্ছে। কোন প্রার্থী কোন আসনে আমরা তা-ও সিওর হতে পারছি না। এ ধরনের খেলাধুলার মাধ্যমে সরকার যে একটা নির্বাচনকালীন প্রকল্প বাস্তবায়ন করছে তা বুঝা যাচ্ছে। আমি এ ধরনের কাজকে নির্বাচনি প্রকল্প বলছি।

বিজ্ঞাপন

এই অবস্থায় নির্বাচনের মাঠে থাকা কঠিন হয়ে যাচ্ছে, বলেও জানান তিনি। খসরু বলেন, নির্বাচনি প্রতিদ্বন্দ্বিতা রাজনৈতিক দলের মধ্যে হলে তা রাজনৈতিকভাবে মোকাবেলা করা যায়। কিন্তু রাষ্ট্র যখন প্রতিপক্ষ হয়ে যায় তখন তা মোকাবেলা করার শক্তি জনগণের থাকে না।

তবে দেশের জনগণ ভোট দিতে অধীর আগ্রহে অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন এই বিএনপি নেতা।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম-৮ আসনের ধানের শীষের প্রার্থী আবু সুফিয়ানও ছিলেন।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন