বিজ্ঞাপন

শহিদুল আলমকে পাশে নিয়ে প্রচারণায় জোনায়েদ সাকি

December 28, 2018 | 12:41 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ৩০ ডিসেম্বর একাদশ নির্বাচনের দিন ভোটারদের দলে দলে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন গণসংহতি আন্দোলনের নেতা জোনায়েদ সাকি। তিনি ভোটারদের উদ্দেশে বলেন, ‘আপনার একটা ভোট মূল্যবান আমানত, এটি নাগরিক অধিকার। বহু মানুষের রক্তের বিনিময়ে এই সার্বজনীন ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়েছে, এই অধিকার রক্ষা করুন। ভোট কেন্দ্রে আসুন, কারণ একটি ভোট একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ’।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) ঢাকা ১২ আসনের ২৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন অঞ্চলে নির্বাচনি প্রচারণার শেষদিনে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি তার প্রচারণায় এসব কথা বলেন। এসময় তার পাশে ছিলেন আলোকচিত্রী শহিদুল আলম ও তার স্ত্রী নৃবিজ্ঞানী রেহনুমা আহমেদ এবং অধ্যাপক আহমেদ কামাল। আরও ছিলেন, গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, কেন্দ্রীয় কমিটির নেতা দেওয়ান আবদুর রশীদ নীলু, বাচ্চু ভূঈয়া, মনির উদ্দীন পাপ্পু, আবু বকর রিপন, তরিকুল সুজন, বেলায়েত হোসেন জুলকারনাইন ইমন, ছাত্র ফেডারেশন সভাপতি গোলাম মোস্তফাসহ অন্যরা।

বিজ্ঞাপন

কারওয়ান বাজার, তেজকুনি পাড়া, বিজিপ্রেস কলোনি, বাংলামটর, ইস্কাটন, দিলু রোড এলাকাতে প্রচারণায় অংশ নেন তারা।

প্রচারণার সময় ভোটারদের উদ্দেশে জোনায়েদ সাকি বলেন, ভোট ছিনিয়ে নেওয়ার সুযোগ কাউকে দেওয়া যাবে না। এসব বিষয়ে সতর্ক এবং সজাগ থাকতে হবে। ভোটারের উপস্থিতিই একতরফা পরিবেশকে বদলে দিতে পারে। কারণ, নির্বাচনে ভোটাররাই সবচেয়ে বড় ফ্যাক্টর, আপনারা ভয়-বাঁধা উপেক্ষা করে দলে দলে ভোটকেন্দ্রে আসুন।

অপরদিকে, নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এতদিন ধরে আপনারা নির্বাচনে সমান সুযোগ নিশ্চিত করতে পারেননি। অন্তত, ভোটকেন্দ্রে যাতে ভোটাররা নির্ভয়ে যেতে পারে, ভোট দিতে পারে, ভোট গণনা ও ফল প্রকাশ যেন ঠিকঠাকমতো হয় তার ব্যবস্থা করেন। একই সঙ্গে তিনি আরও বলেন, এইটুকুও যদি আপনারা নিশ্চিত করতে পারেন তাহলে জাতি আপনাদের কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে, নয়তো ইতিহাসের আস্তাকুড়ে আপনারা নিক্ষিপ্ত হবেন।

বিজ্ঞাপন

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি নিরপেক্ষ আচরণ প্রত্যাশা জানিয়ে তিনি বলেন, আপনারা রাষ্ট্রের কর্মচারী। আপনারা সে দায়িত্ব পালন করে পেশাগত মর্যাদা অক্ষুন্ন রাখবেন-সে আহ্বান জানাই।

গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার সারাবাংলাকে বলেন, প্রচারণা শেষ। শহিদুল আলম ছবি তুলতে এসেছিলেন তারপর কিছুসময় ছিলেন আমাদের সঙ্গে।

গত পরশু ছাত্র ফেডারেশনের কর্মীদের উপর হামলা হয়েছে জানিয়ে তাসলিমা আখতার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেসিয়াম এলাকাতে ছাত্র ফেডারেশনের কর্মীরা ছিল কাজের জন্য। রাতে খেয়ে ফেরার সময় তাদের উপর হামলা হয়, সেখানে প্রায় সাত জন কর্মী আহত হয় এবং দুজন কর্মীর হাত ভেঙে যায়। তারা এখন চিকিৎসাধীন রয়েছেন।

বিজ্ঞাপন

এছাড়া নির্বাচন নিয়ে সবার ভেতরে ভীতি কাজ করছে জানিয়ে তাসলিমা আখতার বলেন, তবুও আমরা আহ্বান জানাচ্ছি ভোটের দিন যেন ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোট দেন।

সারাবাংলা/জেএ/জেএএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন