বিজ্ঞাপন

‘মনে হচ্ছে ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছে সবাই’

December 29, 2018 | 3:10 pm

।। সাদ্দাম হোসাইন, স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘সকাল আটটায় ট্রেনের জন্য কমলাপুরে আড়াই ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও কোনো টিকেট পেলাম না। আগেই সব বিক্রি শেষ। তাই নিরুপায় হয়ে সেখান থেকে সায়েদাবাদ বাস কাউন্টারে আসলাম। এখানে এসেও দেখি একই অবস্থা। শুধু যাত্রী আর যাত্রী। মনে হচ্ছে সবাই ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছে। কিন্তু বাসের দেখা মিলছে না।’

বলছিলেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকুরীজীবী সিরাজ উদ্দিন। তিনি চট্টগ্রাম যাওয়ার জন্য দীর্ঘক্ষণ অপেক্ষার পরও ট্রেনের টিকেট না পেয়ে সায়েদাবাদ এসেছিলেন বাসের টিকেটের জন্য। এখানেও চরম বিড়ম্বনায় পোহাতে হয়েছে তাকে। তবে অবশেষে টিকেট তিনি পেয়েছেন।

সিরাজ বলেন, এর আগেও অনেক নির্বাচন দেখছি। সেসব নির্বাচনে ভোটারদের মাঝে আতঙ্ক থাকতো। তবে এবার তো দেখছি ভোটারদের মাঝে একটা উৎসব কাজ করতেছে। মনে হচ্ছে সবাই ভোটের জন্য গেলেও ঈদের মত আনন্দ করতে গ্রামে যাচ্ছে। কারও মাঝে আতঙ্ক দেখছি না।

বিজ্ঞাপন

রাজধানী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন,

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর কিছু ঘণ্টা। তাই নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে এরই মধ্যে রাজধানী ছেড়ে গ্রামের পথে রওনা হয়েছেন কর্মজীবী মানুষরা। এতে রাজধানীর বাস কাউন্টারগুলোতে দেখা দিয়েছে যাত্রীদের বাড়তি চাপ।

শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীর মহাখালী, সায়েদাবাদ, আবদুল্লাহপুর ও গাবতলীসহ বিভিন্ন স্থানের বাস কাউন্টারগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এসব যাত্রীদের অধিকাংশই ভোটার। তারা ভোট দিতে ও ছুটিতে স্বজনদের সান্নিধ্য পেতে ছুটেছেন গ্রামে। তাই বিপুল সংখ্যক যাত্রীরা গ্রামমুখী হওয়ায় কাউন্টারগুলোতে টিকেট পেতে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন যাত্রীরা।

বিজ্ঞাপন

সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানের বাস কাউন্টারগুলোতে সরেজমিনে ঘুরে দেখা যায়, গ্রামে ফিরতে কাউন্টারগুলোর সামনে টিকেটের অপেক্ষায় দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে আছেন যাত্রীরা। দীর্ঘ সময় পর হলেও কাঙ্ক্ষিত টিকেট পেয়ে হাসিমুখে গ্রামে ফিরছেন যাত্রীরা।

মহাখালী থেকে রংপুরগামী যাত্রী সিফাত সারাবাংলাকে বলেন, গাবতলী থেকেই সবসময় গ্রামে যাই। আজ বন্ধুর কাছে শুনলাম সেখানে টিকেটের জন্য লম্বা লাইন ধরেছে যাত্রীরা। তাই মহাখালীতে আসলাম। এখানে এনেও একই অবস্থা দেখতেছি। লাইনে দাঁড়িয়ে আছি বেশ কিছুক্ষণ ধরে। এখনো টিকেট পাইনি। তবে কাউন্টারের লোকেরা বললো বাসের সংকট নেই।

সায়েদাবাদ এলাকার সৌদিয়া পরিবহনের কাউন্টারম্যান আজাদ উদ্দিন সারাবাংলাকে বলেন, গতকালকের তুলনায় আজকে যাত্রীদের প্রচুর চাপ। অনেক যাত্রীর কাছে টিকেট বিক্রি করলেও বাসের কিছুটা সংকট রয়েছে। পথে জ্যামে আছে বাসগুলো। তাই একটু বিলম্ব হচ্ছে। তবে সবাই যেতে পারবে। পর্যাপ্ত বাস পথে রয়েছে। যেগুলো খুব শীঘ্রই ঢাকায় ঢুকবে।

বিজ্ঞাপন

মহাখালীতে এনা পরিবহন ঢাকা- ময়মনসিংহ রোডের ম্যানেজার আব্রাহাম উজ্জলও সারাবাংলাকে বলেন, আমাদের এখানে বাসের সংকট নেই। তবে প্রচুর যাত্রীকে একসঙ্গে টিকেট দিতে একটু সময় লাগতেছে। তাই সবাই লাইনে দাঁড়িয়ে আছে। সকাল থেকে মহাখালীর এনা কাউন্টার থেকে শুধু ময়মনসিংহ গেছে প্রায় সাড়ে তিন হাজার যাত্রী। তারপরও অন্যান্য পরিবহনেও তো যাচ্ছে। সব মিলিয়ে কয়েক হাজার তো যাচ্ছেই। যাত্রীদের ঈদের মত চাপ বেড়েছে বলে জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এনএইচ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন