বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন

December 29, 2018 | 3:51 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের লক্ষ্যে নারায়ণগঞ্জের ৫টি সংসদীয় আসনের মোট ৭৪৫টি কেন্দ্রের প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন। শনিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে প্রতিটি কেন্দ্রে পৌঁছে দেওয়া হচ্ছে ব্যালট পেপার, বক্স, সিল, ফরম, প্যাকেটসহ নির্বাচনি সামগ্রী।

জেলা সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান জানান, ভোটগ্রহণের ৫টি সংসদীয় আসনে ৭৪৫টি কেন্দ্রের প্রস্তুতি এরমধ্যে সম্পন্ন হয়েছে। সকাল থেকে ব্যালট পেপার ও বক্স, সিল, ফরম, প্যাকেটসহ সব প্রকার নির্বাচনি সামগ্রী কেন্দ্রগুলোতে পাঠানো শুরু হবে। চরাঞ্চলসহ দূরের কেন্দ্রগুলোতে যাতে দুপুরের মধ্যে নির্বাচনি সরঞ্জাম পৌঁছে দেওয়া যায় সে ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং অফিসার থাকবেন। তাদের কাছে এসব নির্বাচন সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হবে।

এদিকে, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ ধরে রাখতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ও চরাঞ্চলের কেন্দ্রগুলোর জন্য বিশেষ নজরদারি রাখা হয়েছে।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জে পাঁচটি সংসদীয় আসনে ৩৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫ আসনে ৭৪৫টি ভোট কেন্দ্রে ৩৯৯৯টি ভোট কক্ষ রয়েছে, ভোটাধিকার প্রয়োগ করবেন, ২০লাখ ৩৪ হাজার ২৪৫ জন ভোটার।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন