বিজ্ঞাপন

শীত উপেক্ষা করে ভোর থেকে ভোটকেন্দ্রে চট্টগ্রামের মানুষ

December 30, 2018 | 9:03 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো : সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে চলছে চট্টগ্রামে ভোটগ্রহণ। রোববার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও সকাল ৬টা থেকেই ভোটকেন্দ্রের বাইরে ভিড় করতে শুরু করেন ভোটাররা।

সকাল থেকে নগরীর বিভিন্ন ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটগ্রহণ শুরুর অন্তত দুই গণ্টা আগে থেকেই তীব্র শীত উপেক্ষা করেই লাইনে দাঁড়িয়েছেন ভোটাররা। বেশ কয়েকজন ভোটারের সঙ্গে কথা বলে জানা গেল, পরিবেশ শান্তিপূর্ণ থাকতে থাকতেই ভোট দিয়ে বাড়ি ফিরে যেতে চান তারা। সে কারণেই এতো সকালে ভোটকেন্দ্রে ভিড় জমিয়েছেন তারা।

সকাল ৭টার দিকে চট্টগ্রাম-২ আসনের আসকার দিঘীর পাড় এলাকার আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে গিয়ে দেখা গেল মূল ফটকের সামনে দীর্ঘ লাইন। এই কেন্দ্রে ভোট দিতে এসেছেন মোহাম্মদ সোহাগ। এতো সকালে কেন এসেছেন জানতে চাইলে তিনি বলেন, ‘বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি কেমন হয় সে কারণে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে আগেই চলে এসেছি। কোনো সমস্যা হয়নি। পরিবেশ শান্তিপূর্ণ আছে।’

বিজ্ঞাপন

চট্টগ্রাম-১০ আসনের পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রেও ছিল ভোটারদের দীর্ঘ সারি। এই কেন্দ্রের চারটি বুথের প্রতিটিতেই শতাধিক ভোটারকে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এরা সবাই এসছেন সকাল ৬টা থেকে সাড়ে ৬টার মধ্যে।

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নুরুল আমিন বলেন, ‘শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে এজেন্ট এসেছে শুধু নৌকা ও আম প্রতীকের।’

বিজ্ঞাপন

এছাড়া পূর্ব নাসিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রধান ফটকের সামনেও প্রচুর ভোটারের ভিড়।

শনিবার (২৯ ডিসেম্বর) পটিয়ায় যুবলীগ নেতা খুন ছাড়া রোববার সকাল থেকে জেলার কোথাও কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি। সবখানেই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

চট্টগ্রামের ১৬টি আসনে মোট ভোটার ৫৬ লাখ ৩৭ হাজার ৪৬৫। এর মধ্যে পুরুষ ও মহিলা ভোটার যথাক্রমে ২৯ লাখ ১২ হাজার ৭৫ এবং ২৭ লাখ ২৫ হাজার ৩৯০।

এর আগে অনুষ্ঠিত ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে ভোটার ছিল ৪৯ লাখ ২২ হাজার ৪৭৭। এবার বেড়েছে ৭ লাখ ১৪ হাজার ৯৮৮।

বিজ্ঞাপন

চট্টগ্রামের ১৬টি আসনে এক হাজার ৮৯৯ টি কেন্দ্রের ১০ হাজার ৮৮৭টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে এক হাজার ৩২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ তালিকায় রেখেছে নির্বাচন কমিশন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে শুধুমাত্র চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হবে।

সারাবাংলা/আরডি/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন