বিজ্ঞাপন

দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হচ্ছে : সিইসি

December 30, 2018 | 11:45 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : দেশের দুই একটি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এখন পর্যন্ত ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তবে নির্বাচন কতটা সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক হয়েছে বা ভোটগ্রহণ শেষে বলা যাবে বলেও মন্তব্য করেন তিনি।

রোববার (৩০ ডিসেম্বর) সকাল পৌনে ১১টার দিকে রাজধানীর উত্তরার পাঁচ নম্বর সেক্টরের আইইএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে নিজের ভোট দেওয়া শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সিইসি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘চট্টগ্রাম ও নোয়াখালীর মতো দুই এক জায়গায় বিচ্ছিন্ন ঘটনার কথা শুনেছি। ঢাকায় বসে তা নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া আছে। তারপরেও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে সংশ্লিষ্ট কেন্দ্রের ভোট বন্ধ করে দেওয়া হবে।’

বিজ্ঞাপন

বেশিরভাগ কেন্দ্রে বিএনপির এজেন্ট নেই সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, এজেন্ট যদি না আসে সে বিষয়ে আমরা কিছু করতে পারবো না। এজেন্ট যদি না আসে সে ক্ষেত্রে আমরা কী করতে পারি? পাল্টা প্রশ্ন রাখেন তিনি।

অনেক নির্বাচনি কেন্দ্রে ভোট বুথের পর্দা সরিয়ে ভোট দেওয়া হচ্ছে এমন অভিযোগের জবাবে তিনি বলেন, ‘এরকম কোনো ঘটনাই ঘটেনি। ঢাকা শহরের প্রতিটি কেন্দ্রেই ভোট সুষ্ঠু হচ্ছে। ঢাকায় কোনো বিশৃঙ্খলা ঘটেনি।’

সারাবাংলা/এমএইচ/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন