বিজ্ঞাপন

নির্বাচন পর্যবেক্ষণে ইসিতে আ.লীগ-বিএনপির প্রধিনিধি দল

December 30, 2018 | 11:51 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ কর্যক্রম পর্যবেক্ষণে নির্বাচন কমিশনে উপস্থিত হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র দুইটি প্রতিনিধি দল। ভোটের ফল প্রকাশ না পর্যন্ত ইসিতে থাকবেন এই দুই প্রতিনিধি দলের সদস্যরা।

রোববার (৩০ ডিসেম্বর) ভোটগ্রহণ শুরুর পর সকাল ৯টায় দুই দলের পক্ষ থেকে প্রতিনিধি দল ইসিতে হাজির হন।

আওয়ামী লীগের নির্বাচন কমিশন সমন্বয় উপপরিষদের টিম লিডার আখতারুজ্জামানের নেতৃত্বে প্রতিনিধি দল হাজির হয় ইসিতে। তিনি জানান, আট ঘণ্টা করে তাদের নেতারা নির্বাচনের ফল ঘোষণা শেষ না হওয়া পর্যন্ত বাই রোটেশনে থাকবেন। তবে আখতারুজ্জামান টিম লিডার হিসেবে সার্বক্ষণিক উপস্থিত থাকবেন নির্বাচন কমিশনে।

বিজ্ঞাপন

অন্যদিকে, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্ব ইসিতে উপস্থিত হয় তিন সদস্যের একটি প্রতিনিধি দল। তিনি জানান, তাদের প্রতিনিধিরাও আট ঘণ্টা করে দলের পক্ষ থেকে দায়িত্ব পালন করবেন।

এদিকে, সকাল সাড়ে ১০টায় প্রধান নির্বাচন কমিশনার ভোট দিতে ইসি থেকে উত্তরা যান। অন্যদিকে, শনিবার (২৯ ডিসেম্বর) রাত থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচন কমিশন এলাকা নিরাপত্তা বেষ্টনীতে নিয়ে নেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনে ভোটগ্রহণ চলছে। ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে আইন অনুযায়ী গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত রয়েছে।

বিজ্ঞাপন

এই নির্বাচনে নির্বাচন কমিশনে নিবন্ধিত ৩৯টি দলের সবগুলো দলই প্রার্থী দিয়েছে। রাজনৈতিক দলগুলোর প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে এই নির্বাচনে মোট ১ হাজার ৮৬১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে দলীয় প্রার্থী ১ হাজার ৭৩৩ জন আর স্বতন্ত্র প্রার্থী ১২৮ জন।

নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, আওয়ামী লীগ ও শরিকদের মিলিয়ে নৌকা মার্কায় ২৭২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর বিপরীতে ধানের শীষ প্রতীকে বিএনপি ও শরিকদের প্রার্থী রয়েছেন ২৮২ জন। আর সবচেয়ে বেশি প্রার্থী রয়েছে হাতপাখা প্রতীকের ইসলামী আন্দোলনের। এই দলটি ২৯৯টি আসনে প্রার্থী দিয়েছে।

সাবাবংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন