বিজ্ঞাপন

বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ

January 3, 2019 | 12:31 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বিকেলে রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে তাদের দুজনের সৌজন্য সাক্ষাতের সময় নির্ধারিত রয়েছে।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির প্রেস উইংয়ের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে, বেলা সোয়া ১১টার দিকে জাতীয় সংসদ ভবনে শেখ হাসিনাসহ নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথবাক্য পাঠ করেন। সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথ কক্ষে একাদশ সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

বিজ্ঞাপন

গত ৩০ ডিসেম্বর (রোববার) সারাদেশের ২৯৯টি সংসদীয় আসনে নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। এর মধ্যে ২৯৮টি আসনের ফল প্রকাশ হয়েছে। নির্বাচন কমিশন জানিয়েছে, আওয়ামী লীগ ২৫৭টি, জাতীয় পার্টি ২২টি, বিএনপি পাঁচটি, ওয়ার্কার্স পার্টি তিনটি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) দুইটি, বিকল্পধারা বাংলাদেশ দুইটি, গণফোরাম দুইটি, জাতীয় পার্টি (জেপি) একটি এবং তরিকত ফেডারেশন একটি আসনে বিজয়ী হয়েছে। এছাড়া স্বতন্ত্র হিসেবে তিন জন নির্বাচিত হয়েছেন।

তবে জোট হিসেবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট এই নির্বাচনে আসন পেয়েছে ২৮৮টি, অন্যদিকে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৭টি আসন। বাকি তিনটি আসনে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।

বিজ্ঞাপন

এদিকে, একজন প্রার্থীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের ভোট গ্রহণ স্থগিত করা হয়। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের তিনটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করায় ওই আসনের ফলও স্থগিত করা হয়েছে।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন