বিজ্ঞাপন

আমরা শপথ নিচ্ছি না: মির্জা ফখরুল

January 3, 2019 | 2:32 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে বিজয়ী প্রার্থীরা শপথ নেবেন না বলে স্পষ্টভাবে জানিয়েছেন বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা আগেই নির্বাচন প্রত্যাখ্যান করেছি, নির্বাচনের ফলও প্রত্যাখ্যান করছি। তাই শপথ নেওয়ার প্রশ্নই ওঠে না।

আরও পড়ুন- প্রার্থীরা নয়, ইসিতে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দল

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুর ২টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের বৈঠক শেষে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে, বৃহস্পতিবার বিকেল ৩টায় নির্বাচন কমিশনে স্মারকলিপি দিতে যাওয়ার কথা ছিল ধানের শীষের সব প্রার্থীর। তবে গুলশানের বৈঠকে সিদ্ধান্ত হয়, সব প্রার্থীদের বদলে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল স্মারকলিপি দিতে যাবে ইসিতে।

বৈঠকের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ৩০ ডিসেম্বর যে প্রহসনের নির্বাচন হয়েছে, তা আমরা আগেই প্রত্যাখ্যান করেছি। নির্বাচনের ফলও আমরা প্রত্যাখ্যান করেছি। এখন লিখিত স্মারকলিপি দিতে আমরা নির্বাচন কমিশনে যাচ্ছি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমাদের বক্তব্যগুলো স্মারকলিপিতে লেখা আছে। এটি নিয়ে প্রায় ১৫ জনের একটি প্রতিনিধি দল যাচ্ছি ইসিতে।

আরও পড়ুন- ‘ধানের শীষে নির্বাচিতরা অবশ্যই সংসদে যাবেন’

একাদশ জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত সাত প্রার্থী সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন কি না— জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমরা তো আগেই এই নির্বাচন ও নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছি। এখানে শপথের প্রশ্ন আসছে কেন? আমি পরিষ্কারভাবে বলছি, আমরা শপথ নিচ্ছি না।

অবশ্য এর আগে, বৃহস্পতিবারের এই বৈঠকে যোগ দিতে আসা চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে বিজয়ী বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ বলেন, নির্বাচিত সংসদ সদস্যরা অবশ্যই সংসদে যাবেন এবং সংসদে তাদের ভূমিকা পালন করবেন।

বিজ্ঞাপন

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে ধানের শীষের প্রার্থীদের কাছ থেকে নিজ নিজ এলাকার নির্বাচনের বিভিন্ন ধরনের অনিয়মের তথ্য, ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এসব তথ্য অনুযায়ী নির্বাচনি ট্রাইব্যুনালে প্রার্থীদের অভিযোগ দিতে বলা হয়েছে। পাশাপাশি প্রার্থীদের ধৈর্য ধারণ করার নির্দেশনাও দিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন