বিজ্ঞাপন

একযুগ পর মন্ত্রিত্বের আক্ষেপ ঘুচল নারায়ণগঞ্জবাসীর

January 7, 2019 | 10:08 am

।। আশিকুর রহমান হান্নান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ: দীর্ঘ একযুগ পর নারায়ণগঞ্জ-১ আসনের নব নির্বাচিত এমপি গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) মাধ্যমে মন্ত্রিত্বের আক্ষেপ ঘুচল নারায়ণগঞ্জবাসীর। এছাড়া, স্বাধীনতার পর এই প্রথম আওয়ামী লীগ সরকারের আমলে নারায়ণগঞ্জ জেলা থেকে কাউকে পূর্ণমন্ত্রী করা হলো।

রোববার (৬ জানুয়ারি) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ হতে ফোন পান গোলাম দস্তগীর গাজী। এরপর বিকেলে মন্ত্রী পরিষদ সচিব মো. শফিউল আলম সংবাদ সম্মেলনে জানান, গোলাম দস্তগীর গাজী, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন।

সোমবার (৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টায় বঙ্গভবনে ৪৬ সদস্য বিশিষ্ট নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান হবে।

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী মন্ত্রিসভায় দায়িত্ব পালনের সুযোগ পাওয়ায় আনন্দে ভাসছে পুরো নারায়ণগঞ্জ।  এর আগে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী পদাধিকার বলে প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেতেন। কিন্তু আওয়ামী লীগ সরকারের আমলে একজন মন্ত্রীর অপূর্ণতার আক্ষেপে ভুগছিলো নারায়ণগঞ্জবাসী। গোলাম দস্তগীর গাজীকে মন্ত্রী করায় সেসব আক্ষেপ দূর হলো।

সর্বশেষ ১৭ বছর আগে ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে নারায়ণগঞ্জ জেলা থেকে দুইজনকে মন্ত্রী নির্বাচিত করে। তখনো এই রূপগঞ্জ থেকেই মতিন চৌধুরীকে প্রথমে বস্ত্রমন্ত্রী পরে দফতরবিহীন মন্ত্রী করা হয়। এছাড়া, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সোনারগাঁওয়ের এমপি অধ্যাপক রেজাউল করিমকে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী করা হয়।

জাতীয় পার্টির শাসনামলেও নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি এমএ ছাত্তারকে প্রথমে শ্রম ও জনশক্তি মন্ত্রী পরে পাটমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছিল। ঐ সময়ে সোনারগাঁয়ের ব্যারিস্টার রাবেয়া ভুঁইয়াকে করা হয় সমাজকল্যাণ মন্ত্রী।

বিজ্ঞাপন

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় নির্বাচনে গোলাম দস্তগীর গাজী ২ লাখ ৪৩ হাজার ৭৩৯ ভোট নিয়ে নিরঙ্কুশ জয় পেয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে কাজী মনিরুজ্জামান মনির পান মাত্র ১৬ হাজার ৪৩৪ ভোট।  এর আগে, দশম ও নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হেভীওয়েট প্রার্থী হিসেবেই জয় পেয়েছিলেন গোলাম দস্তগীর গাজী।

গোলাম দস্তগীর গাজীকে মন্ত্রিসভায় স্থান দেয়ায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ। নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ভুঁইয়া বলেন, গোলাম দস্তগীর গাজীকে মন্ত্রী সভায় স্থান দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোঃ মহীদ বাদল বলেন, গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক হচ্ছেন একজন ক্লিন ইমেজের মানুষ। তাকে মন্ত্রী করায় আমরা খুশি হয়েছি।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন