বিজ্ঞাপন

প্রশ্নফাঁস মোকাবিলা বড় চ্যালেঞ্জ: শিক্ষামন্ত্রী

January 8, 2019 | 2:03 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বাস ও আস্থা রক্ষা করার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেছেন নতুন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘প্রশ্নফাঁফ মোকাবিলা আজকের দিনের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।’ মঙ্গলবার (৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, ‘জনগণ ভোট দিয়ে আমাদের নির্বাচিত করেছে। তারা বিপুল প্রত্যাশা নিয়ে আমাদের ভোট দিয়েছে। আমরা তাদের প্রত্যাশা পূরণের চেষ্টা করব। এ ছাড়া সামনে পরিবর্তন বা পরিবর্ধন প্রয়োজন হলে, তা করা হবে।’

নিজেকে রাজনীতির মানুষ উল্লেখ করে ড. দীপু মনি বলেন, ‘আমাদের জন্ম রাজনৈতিক পরিবারে। দলের মধ্যেও আমরা সহযোদ্ধা। এখানেও সবাইকে নিয়ে টিম হিসেবে কাজ করবো। সব প্রতিশ্রুতি বাস্তবায়নে একযোগে কাজ করবো। কাজ সঠিকভাবে করতে গেলে সকলের সহায়তা লাগে,  আমরা সেই সহায়তা চাই।

বিজ্ঞাপন

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের নির্বাচনি ইশতেহারের ২১ অঙ্গীকারের মধ্যে শিক্ষার মান উন্নত করার প্রতিশ্রুতি অন্যতম। এই চ্যালেঞ্জ সারাবিশ্বেই আছে। সেগুলোর জন্য আমরা কাজ করে যাবো। সমালোচনা থাকলে তা আমরা দুজনে গুরুত্ব সহকারে নেবো।’

এসময় সচিবালয়ে উপস্থিত ‍শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী বলেন, ‘নির্বাচনের পরে প্রধানমন্ত্রী বলেছিলেন, ক্ষমতা না দায়িত্ব। সেই দায়িত্বশীল আচরণ আমরা সবাই করবো।’  ইশতেহার বাস্তবায়নে তারা কাজ করে যাবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেন।

সারাবাংলা/এইচএ/এমআই/এমএনএইচ/

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন