বিজ্ঞাপন

সহপাঠীকে অপহরণের চেষ্টাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

January 8, 2019 | 3:22 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইন্সটিটিউটের ছাত্রী সিথী কিবরিয়াকে লালমনিরহাটের হাতিবান্ধায় অপহরণের চেষ্টা ও শ্লীলতাহানির প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগী ছাত্রীর সহপাঠীরা। মঙ্গলবার (৮ জানুয়ারি)  দুপুরে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত ওই মানববন্ধন থেকে অভিযুক্ত ব্যক্তিদের আটক ও উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়।

জানা যায়, বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় লালমনিরহাটের হাতীবান্ধা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা তফিউজ্জামান জুয়েল ও তার সহযোগীরা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারেজ এলাকায় থেকে গত বুধবার সিথী কিবরিয়াকে অপহরণের চেষ্টা করে। এই ঘটনায় পরে অভিযুক্ত জুয়েলকে প্রধান আসামি করে তার সহযোগীসহও কয়েকজনের নামে মামলা করে ভুক্তভোগীর পরিবার।

মানববন্ধনে ভুক্তভোগী শিক্ষার্থীর বড়ভাই ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ¯স্নাতকোত্তর শ্রেণীর ছাত্র মাসুদ আল ইসলাম বলেন, আমরা অপহরণের মামলা করতে গেলে পুলিশ মামলা নিতে গড়িমসি করে। এই সুযোগে প্রধান আসামিসহ বাকিরা গা ঢাকা দেয়। পরবর্তী সময়ে আমরা মামলা করতে পারি। এখন পর্যন্ত শুধু একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের ব্যাপারে তেমন কোন পুলিশি তৎপরতা চোখে পড়ছে না। অপরাধীরা সবাই ক্ষমতাসীন দলের লোক। কিন্তু এটা তাদের কোন পরিচয় হতে পারে না। তারা দলের ব্যানার ব্যবহার করে অপরাধ করে।

বিজ্ঞাপন

সিথী কিবরিয়ার সহপাঠী আজাদ বলেন, রাষ্ট্র সিথী কিবরিয়ার মত মেধাবী শিক্ষার্থীর নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। আবার আইনের আশ্রয় চেষ্টা করা হলেও তাতেও ব্যর্থ হয়েছে। আমরা রাষ্ট্র ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দোষীদের বিচার দাবি করছি।

মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড বহন করে। এগুলোতে লেখা ছিল নারী নির্যাতন প্রতিরোধে আইনের কঠোর প্রয়োগ চাই, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি, বিচার চাই ইত্যাদি।

সারাবাংলা/কেকে/এনএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন