বিজ্ঞাপন

বি এম কলেজের বোটানিক্যাল গার্ডেন রক্ষার দাবিতে অবস্থান

January 8, 2019 | 5:02 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বরিশাল: বরিশাল সরকারি বি এম (ব্রজ মোহন) কলেজের ৭০ বছরের ঐতিহ্যবাহী বোটানিক্যাল গার্ডেন ও মৃত্তিকা গবেষণাগার রক্ষার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (৮ জানুয়ারি) সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসের বোটানিক্যাল গার্ডেনের সামনে সাধারণ শিক্ষার্থী এই কর্মসূচি পালন করে।

এতে সভাপতিত্ব করেন বি এম কলেজ শাখা ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক সাগর দাস আকাশ। বক্তব্য রাখেন, বি এম কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. রেজাউল, মো. মিজানুর রহমানসহ অনেকে।

শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংহতি জানিয়ে কর্মসূচিতে অংশ নেন, জেলা বাসদের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, জেলা ছাত্রফ্রন্টের সভাপতি শন্তু মিত্র, জেলা ছাত্র ফেডারেশনের আহ্বায়ক নীবন আহমেদ।

বিজ্ঞাপন

বক্তারা বোটানিক্যাল গার্ডেন ও মৃত্তিকা গবেষণাগার হুমকির মুখে ফেলে টেনিস কোর্ট নির্মাণের সিদ্ধান্ত বাতিল চান। সেই সঙ্গে বোটানিক্যাল গার্ডেন সংস্কার ও নতুন করে গার্ডেন সৃজনের দাবি জানান। এখানে রয়েছে বিরল প্রজাতির নাগালিঙ্গম ছাড়াও বিভিন্ন প্রজাতির বৃক্ষ ও অর্কিড।

সম্প্রতি বি এম কলেজের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের নেট হাউজ ও বোটানিক্যাল গার্ডেনের পাশে টেনিস কোর্টের নির্মাণ কাজ শুরু করে কর্তৃপক্ষ।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন