বিজ্ঞাপন

ব্রাহ্মণবাড়িয়ার স্থগিত ৩ কেন্দ্রে ভোট আজ, কড়া নিরাপত্তা

January 9, 2019 | 4:31 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের আশুগঞ্জে স্থগিত হওয়া তিনটি কেন্দ্রে আজ বুধবার (৯ জানুয়ারি) ভোট গ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোট গ্রহণ। তিনটি কেন্দ্রে মোট ২০টি বুথে ভোট দেবেন স্থানীয় ভোটাররা।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা হায়াত-উদ-দৌলা-খাঁন জানান, এই তিন কেন্দ্রকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলির প্রতিটিতে ১১৩ জন করে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। সব মিলিয়ে তিন কেন্দ্রের জন্য মোতায়েন করা হয়েছে ৩৩৯ জন পুলিশ সদস্য।

বিজ্ঞাপন

এছাড়াও চট্টগ্রাম বিভাগের পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (এডিশনাল ডিআইজি) রোকন উদ্দিন নির্বাচনের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণের দায়িত্বে থাকছেন। নির্বাচনের সকল কাজ সুষ্ঠুভাবে হচ্ছে কি না-এসব দেখার জন্য নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মো. আব্দুল বাতেন, উপসচিব সাহেদুন্নবী চৌধুরী ও মঈন মিয়া ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অবস্থান করছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় জানিয়েছে, আশুগঞ্জ উপজেলার বাহারদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বুধবার ভোটগ্রহণ চলবে। তিনজন প্রিজাইডিং কর্মকর্তা, ২০ জন সহাকারি প্রিজাইডিং কর্মকর্তা ও ৪০ জন পোলিং কর্মকর্তা নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞাপন

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা। তিনি জানান, নির্বাচনে সাতটি স্ট্রাইকিং ফোর্স ও ১৩টি ভ্রাম্যমান দল মোতায়েন করা হবে। এছাড়া ২১জন আনসার সদস্য প্রস্তুত থাকবেন। ১৩ জন আর্ম ব্যাটালিয়ান সদস্যও দায়িত্ব পালন করবেন। এছাড়া দুই প্লাটুন বিজিবি সদস্য ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) সদস্যরাও  দায়িত্ব পালন করবেন।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন