বিজ্ঞাপন

শ্রমিক আন্দোলনে সংহতি জানিয়ে জাবিতে প্রগতিশীল ছাত্রজোটের মিছিল

January 9, 2019 | 9:16 pm

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাবি: শ্রমিকদের চলমান আন্দোলনে সংহতি জানিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোট। এ সময় তারা আন্দোলন চলাকালে শ্রমিক নিহতের ঘটনার বিচার দাবি করেন।

প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা বুধবার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে মিছিল শুরু করে। বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বরে শেষ হয় বিক্ষোভ মিছিল। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সঞ্চালনা করেন জাবি শাখা ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শোভন রহমান। বক্তব্য রাখেন ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সহ-সভাপতি অলিউর রহমান সান।

বিজ্ঞাপন

মোহাম্মদ দিদার বলেন, উন্নয়নের জোয়ারে দেশ ভাসছে। কিন্তু শ্রমিকদের উন্নয়ন কোথায়? আমরা এমন উন্নয়ন চাই যে উন্নয়নে শ্রমিকরা দু’বেলা পেট ভরে খেতে পারবে। আজ শ্রমিকদের ন্যায্য দাবির বাস্তবায়ন চাইতে রাস্তায় নামতে হচ্ছে, গুলি খেতে হচ্ছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ করা শ্রমিকদের বেতন মাত্র ৮ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে- আমরা দাবি জানাই, সেই সিদ্ধান্ত যেন দ্রুত বাস্তবায়ন করা হয়।

অলিউর রহমান সান বলেন, যে রাষ্ট্র শ্রমিকদের লাশের ওপর দিয়ে উন্নয়নের মহাসড়কে প্রবেশ করছে, আমরা তেমন রাষ্ট্র চাই না। আমলাদের বেতন বাড়ানো হচ্ছে অথচ যাদের শরীরের ঘাম দিয়ে দেশের ভিত গঠন হয় তাদেরকে হত্যা করা হচ্ছে। আমরা শ্রমিকদের দাবির সাথে সংহতি প্রকাশ করছি। একজন শ্রমিককে নির্বিচারে হত্যা করা হয়েছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন