বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে শ্রমিক নেতাদের ধন্যবাদ

January 14, 2019 | 10:56 pm

।। লোকাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আশুলিয়া : সরকার মজুরি কাঠামো পুনঃনির্ধারন করায় আশুলিয়ার শ্রমিক নেতারা সন্তোষ প্রকাশ করেছেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদও দেন তারা।

সোমবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় আশুলিয়া প্রেসক্লাব অডিটোরিয়ামে নয়টি শ্রমিক সংগঠনের আঞ্চলিক ও কেন্দ্রীয় নেতারা এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীর যুগ্ম সাধারণ সম্পাদক সভাপতি  সারোয়ার হোসেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে মজুরি পুনঃনির্ধারন করায় সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের শ্রমিকরা সন্তোষ প্রকাশ করেছেন। আজ অধিকাংশ পোশাক কারখানার শ্রমিক কাজে যোগ দিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রীকে বিভিন্ন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানান তিনি।

বিজ্ঞাপন

এক মাসের মধ্যে মজুরি কাঠামো রিভিউ করার বিষয়টি নজিরবিহীন উল্লেখ করে সংবাদ সম্মেলন থেকে শ্রমিক আন্দোলনে উসকানি দাতাদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়। পাশাপাশি এই আন্দোলনে যেন কোনো নিরীহ শ্রমিক মামলা জটিলতায় না পড়েন সে জন্য প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্টদের হস্তক্ষেপও কামনা করা হয়।

এছাড়া মঙ্গলবার (১৫ জানুয়ারি) থেকে শ্রমিকদের স্বতঃস্ফূর্তভাবে কাজে যোগ দিতেও আহ্বান জানান শ্রমিক নেতারা।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ, স্বাধীন বাংলা গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বাংলাদেশ রেটক্সটাইল অ্যান্ড গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, জাগো বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, রেডিমেন্ট গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, তৃণমূল গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, জাতীয় গার্মেন্ট শ্রমিক ফেডারেশনসহ নয়টি শ্রমিক সংগঠনের কেন্দ্রীয় ও আঞ্চলিক কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন