বিজ্ঞাপন

টিআইবির প্রতিবেদন প্রত্যাখ্যান সিইসির

January 16, 2019 | 6:34 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।
ঢাকা: একাদশ সংসদ নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ (টিআইবি) সম্প্রতি ভোটের অনিয়মের অভিযোগ বিষয়ে প্রতিবেদনকে ভুল রিপোর্ট বলে আখ্যায়িত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।  তিনি বলেন, ‘টিআইবি যে রিপোর্ট দিয়েছে, সেটি আমরা পুরোপুরি প্রত্যাখ্যান করছি।  এটা ঠিক রিপোর্ট না।’  বুধবার (১৬ জানুয়ারী) বিকেলে রাজধানীর আঘারগাঁওয়ের ইটিআই ভবনে নবনিযুক্ত কর্মচারীদের ১৫ দিনের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে সনদ প্রদান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সিইসি বলেন, ‘আপনাদের (গণমাধ্যম) থেকে যে তথ্য পেয়েছি, তাতে এ রকম কোনো কিছুই হয়নি। তাই এটি ভুল রিপোর্ট। ’ তবে টিআইবির এ ধরনের প্রতিবেদন অসৌজন্যমূলক বলেও মন্তব্য করেছেন তিনি।

ভুল রিপোর্টের জন্য টিআইবির বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না—সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘না না নেব না।  এটা লজ্জাকর কথা, অসৌজন্যমূলক।’

এ সময় উপজেলা নির্বাচনের মধ্যেই ডিএনসিসির নির্বাচন অনুষ্ঠিত হয়ে যাবে বলে জানিয়েছেন সিইসি।  তিনি বলেন,  ‘ডিএনসিসি নির্বাচনের ব্যাপারে আমি এখনো বিস্তারিত জানি না।  কমিশনারদের সঙ্গে বসবো।  তবে উপজেলা নির্বাচনের ফিল্ডেই এটা হয়ে যাবে।  এতে উপজেলা নির্বাচনের কোনো প্রভাব পড়বে না।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, মঙ্গলবার (১৫ জানুয়ারি) টিআইবি’র প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, নির্বাচনে ৮২ শতাংশ জাল ভোট এবং ৬৬ শতাংশ ভোট আগের রাতেই ব্যালটবাক্স ভর্তি করা হয়েছিল।  এটি নির্বাচন কমিশন ও প্রশাসনের জন্য লজ্জাকর বলেও দাবি করেছে টিআইবি।

সারাবাংলা/এসএইচ/এমএনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন