বিজ্ঞাপন

সিটি নয়, ইউনাইটেডে আর্সেনালের সানচেজ!

January 15, 2018 | 7:21 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি নাকি অ্যালেক্সিস সানচেজের ব্যাপারে আগ্রহী ছিল। ব্রিটিশ মিডিয়ায় গুঞ্জনটা বেশ কয়েকদিন থেকে শোনা গেলেও আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার তা উড়িয়ে দিয়েছিলেন। ম্যানসিটি থেকে প্রস্তাব না পাওয়ার খবর নিশ্চিত করেছিলেন তিনি। নতুন খবর চিলিয়ান স্ট্রাইকারকে দলে ভেড়াতে ইচ্ছুক ইংলিশ ফেভারিট হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড।

২০১৮ সালের জুনে চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা সানচেজের। অথচ এখন পর্যন্ত চিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি নবায়ন করতে পারেনি আর্সেনাল। তাই শীতকালীন দলবদলের জানালা খোলার পরই সানচেজের লন্ডন ছেড়ে যাওয়ার গুঞ্জন ওঠে।

অবশেষে সেই গুঞ্জনই সত্য হচ্ছে। ম্যানচেস্টার সিটি সপ্তাহে ২ লাখ ৭৫ হাজার পাউন্ডের যে প্রস্তাব দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল সেটি এক লাফে ইউনাইটেডের কারণে ৪ লাখে গিয়ে ঠেকেছে। ৩৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দেওয়া হতে পারে সানচেজকে।

বিজ্ঞাপন

২৯ বছর বয়সী সানচেজ ওল্ড ট্রাফোর্ডে খুটি গাড়তে পারেন কিনা তা সময়ই বলে দেবে। তবে, আর্সেনালের কোচ ওয়েঙ্গার জানালেন, ‘আমি ঠিক পরিস্কার না সানচেজ কোথায় যাবে। পরবর্তী ৪৮ ঘণ্টা পার না হলে এ ব্যাপারে কিছুই বলা যাচ্ছে না। এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে সানচেজেরও বেশ ভুগতে হবে, কারণ এটা কঠিন সিদ্ধান্ত। দেখা যাক কি হয়।’

আর্সেনালের ড্রেসিংরুম নিয়েও নাকি সানচেজের সমস্যা ছিল। ওয়েঙ্গার আরও জানান, ‘খেলোয়াড়দের সমস্যা থাকতে পারে। সানচেজের ব্যাপারে এখনও কারও সঙ্গে আমাদের চুক্তির ব্যাপারে কোনো যোগাযোগ হয়নি। এই ক্লাব অনেক বড় খেলোয়াড় হারিয়েছে এবং সেই ধাক্কা কাটিয়ে ঘুরেও দাঁড়িয়েছে। দলের সেরা খেলোয়াড়দের আপনাকে ধরে রাখতেই হবে। আমি ওদের ধরে রাখতে চাই।’

এদিকে চাউর হয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেডে সানচেজের যোগ দেবার খবর। ব্রিটিশ গণমাধ্যমগুলো জানাচ্ছে, ইউনাইটেডে সানচেজ সাত নম্বর জার্সিতে খেলতে পারেন। এই জার্সিতে খেলেছিলেন মেমফিস ডিপাই। এক বছর আগে ফ্রেঞ্চ ক্লাব লিওনে যোগ দিয়েছেন তিনি। এরপর থেকেই ইউনাইটেডের সাত নম্বর জার্সির মালিক ছিল না।

বিজ্ঞাপন

এই আইকনিক জার্সিতে অনেক কিংবদন্তি খেলেছেন ইউনাইটেডে। ওল্ড ট্রাফোর্ডে জর্জ বেস্ট, এরিক ক্যান্টোনা আর ডেভিড বেকহ্যামদের মতো তারকারা এই জার্সিতে নিজেদের প্রমাণ করেছিলেন। সানচেজ জাতীয় দল চিলি এবং ক্লাব আর্সেনালে সাত নম্বর জার্সিতেই খেলছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন