বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রী তরুণ প্রজন্মকে বিশ্ব নাগরিক হওয়ার সুযোগ দিয়েছেন’

January 17, 2019 | 7:43 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাবি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ প্রজন্মকে বিশ্ব নাগরিক হওয়ার সুযোগ করে দিয়েছেন বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সন্ধায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে এক আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ভ্রমণ ও সুস্থ সাংস্কৃতিক চর্চায় দূর হবে মাদক সন্ত্রাস জঙ্গিবাদের আগ্রাসন স্লোগানে ‘দেশ বিদেশ’ শিরোনামে এ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বকে তিনি আমাদের হাতের মুঠোয় এনে দিয়েছেন। তরুণ প্রজন্মকে বিশ্ব নাগরিক হওয়ার সুযোগ করে দিয়েছেন। কাজেই তারা যেন শুধু মুঠোফোনের মধ্যে আটকে না থেকে বিশ্বটাকে সত্যি সত্যি দেখার চেষ্টা করে।’

বিজ্ঞাপন

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘আমাদের তরুণ প্রজন্মের মধ্যে যখন দেখার আগ্রহবোধ করবে তখন মাদক জঙ্গিবাদ সন্ত্রাস এগুলো আপনিতেই দূরে সরে যাবে। কারণ নেতিবাচক দিকগুলো কখনওই ইতিবাচক সৃষ্টিকে দেখবার চোখের সঙ্গে একসঙ্গে সহাবস্থান করতে পারে না।’

এ সময় তিনি তরুণদের মধ্যে দেখার আগ্রহ বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রদর্শনীতে সাংবাদিক আহমেদ পিপুল ও আলোকচিত্রী ও বিশ্ব পর্যটক তানভীর অপুর দেশ ও দেশের বাইরের ২০টি ছবি স্থান পেয়েছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়। আগামীকাল শুক্রবার ও শনিবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শনী চলবে।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে পাখি বিশেষজ্ঞ, পর্যটক ও আলোকচিত্রী ইনাম আল হকের সভাপতিত্বে আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় চারু কলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনসহ অন্যরা।

সারাবাংলা/কেকে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন