বিজ্ঞাপন

পরিকল্পনা করে ওই উইকেট নেননি সাকিব

January 15, 2018 | 8:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সাকিব আল হাসানের জোড়া আঘাতই যে টালমাটাল করে দিয়েছে, সংবাদ সম্মেলনেই তা স্বীকার করলেন জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমার। জিম্বাবুয়ের বিপক্ষে স্পিনটাই মূল অস্ত্র হবে, অনুমান করা যাচ্ছিল। তবে প্রথম ওভারেই এভাবে পাতা ফাঁদে পা দেবে জিম্বাবুয়ের দুই ব্যাটসম্যান, সাকিব নিজেও তা ভাবেননি।

প্রথম বলটা ওয়াইড দেওয়ার পরের বলটাই আবার ওয়াইড দিয়েছিলেন সাকিব, কিন্তু সলোমন মিরে সেটা বুঝতে না পেরে হয়ে গেছেন স্টাম্পড। সাকিব অবশ্য বলছেন, সেটা পরিকল্পনা করে করেননি।

Live Cricket SARABANGLA.NET দেখতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Winning Moments of Bangladesh Against Zimbabwe

Winning Moments of Bangladesh Against ZimbabweTri Nation Series 2018

বিজ্ঞাপন

Posted by Rabbitholebd.com on Monday, 15 January 2018

সাকিব জানালেন, ‘না আসলে কোন প্ল্যান করে করা ছিল না। মুশফিক ভাইও আমার মনে হয় ভালো পিক করেছেন, কারণ ডাউন দ্য লেগ যেকোন কিপারের জন্য কঠিন। আজকে উনার দিনটা ভালো ছিল, বেশ কিছু ক্যাচও ধরেছেন। দ্রুত উইকেট নেওয়া গুরুত্বপূর্ণ ছিল। নতুন বলে উইকেট নেওয়া খুবই জরুরী ছিল কারণ এইসব উইকেটে যদি ব্যাটসম্যান সেট হয়ে যায় আর উইকেট হাতে থাকে তাইলে বড় শট খেলা সহজ হয়ে যায়।’

Live Cricket SARABANGLA.NET দেখতে ক্লিক করুন

 

বিজ্ঞাপন

সকালে টসে জেতা গুরুত্বপূর্ণ ছিল, জানিয়ে গেছেন ক্রেমার। সাকিবও বললেন, উইকেটে বেশ স্পিন ধরছিল, ‘জিম্বাবুয়ের বিপক্ষে সফল হওয়ার বড় এক কারণ স্পিন। আর সকালের দিকে উইকেটে হেল্পও ছিল। যত সময়ই পার হয়েছে তত সহজ হয়েছে। এইজন্য প্ল্যান ছিল দ্রুত উইকেট নেওয়া। তারা একটু হলেও পেস বলে স্বস্তিবোধ করে সেই কারণেও স্পিন।’

প্রথম ম্যাচে পাওয়া এই আত্মবিশ্বাস সাকিব নিয়ে যেতে চান পুরো সিরিজেই।

‘নতুন বছরের শুরুটা ভালো হলো, সেদিক থেকে গুরুত্বপূর্ণ। যেহেতু একটা তিন জাতির সিরিজ খেলছি সেহতু মোমেন্টামটাও গুরুত্বপূর্ণ। এটা আমাদের আত্মবিশ্বাস দেবে, যেহেতু মনে করি শ্রীলঙ্কার সঙ্গে আরও কঠিন চ্যালেঞ্জ আছে। এটা তাই মানসিক দিক থেকে অনেক সাহায্য করবে। বিশেষ করে যারা বোলাররা বোলিং করেছে তারা সবাই ভালো করেছে।’ জানান সাকিব।

শ্রীলঙ্কার সঙ্গে নিশ্চয় সাকিব সেই আত্মবিশ্বাসের বিচ্ছুরণ দেখতে চাইবেন!

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন