বিজ্ঞাপন

পক্ষাঘাতগ্রস্থদের পাশে অভিনেত্রী নওশাবা

January 19, 2019 | 2:03 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

পৃথিবীর অনেক অভিনয়শিল্পী আছেন যারা অভিনয়ের পাশাপাশি অনেক সেবামূলক কাজে যুক্ত থাকেন। বাংলাদেশের অভিনয়শিল্পীরাও পিছিয়ে নেই । তারাও নিজ নিজ অবস্থান থেকে সেবামূলক কাজে অংশগ্রহণ করছেন। কাজী নওশাবা আহমেদ সেই সব অভিনয়শিল্পীদের একজন।

অনেক দিন ধরে নওশাবা সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অফ দ্য প্যারালাইজড (সিআরপি)- এর সঙ্গে জড়িত আছেন। ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত সংস্থাটি পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসনের কাজ করছে নিরলসভাবে।


আরও পড়ুন :  রক্তে যার অভিনয় তার হাঁপিয়ে ওঠার কথা নয়- জন্মদিনে সৌমিত্র


শুক্রবার (১৮ জানুয়ারি) ডোনেশন সংগ্রহের জন্য এক পদযাত্রার আয়োজন করা হয় সংস্থাটির পক্ষ থেকে। গুলশান লেক পার্কে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এই পদযাত্রা অনুষ্ঠিত হয়। ডোনেশন সংগ্রহ ছাড়াও এই পদযাত্রার প্রধান উদ্দেশ্য ছিল সংস্থাটি সম্পর্কে মানুষকে জানানো। কেউ পক্ষাগাতগ্রস্থ হলে সেবা নেয়ার জন্য আসতে পারে।

বিজ্ঞাপন

সংস্থাটির কার্যক্রম সম্পর্কে নওশাবা বলেন, ‘আমি বেশকিছু সমাজ সেবামূলক সংস্থার সঙ্গে জড়িত। সিআরপি-তার মধ্যে অন্যতম। এই সংস্থার মূল কাজ পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন করা। এটা একদম অলাভজনক সংস্থা। আমি মনে করি আমার মতো সবার এটির পাশে থাকা উচিত। কারণ মানব সেবার চেয়ে বড় ধর্ম কিছু হতে পারে না।’

ঢাকা মহানগরীর অদূরে সাভারে একটি স্থায়ী পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্র প্রতিষ্ঠা করেন ভ্যালেরি এস টেইলর। বর্তমানে ভ্যালেরির এই কেন্দ্রটি সিআরপি নামে সমধিক পরিচিত। সংগঠনটি সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে সিআরপির অফিসিয়াল ওয়েব সাইটে (http://www.crp-bangladesh.org/) ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   বাপ্পির উপলব্ধি, আব্দুল আজিজের ক্ষমা

.   পর্দা নামলো ডিআইএফএফ’র, পুরস্কার উঠলো সেরাদের হাতে

.   কালজয়ী ‘অপু’ চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ


Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন