বিজ্ঞাপন

সাগর-রুনি হত্যার বিচারে জোরালো পদক্ষেপ নেব: তথ্যমন্ত্রী

January 20, 2019 | 1:33 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারে জোরালো পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার (২০ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, এ বিষয়টির সুরাহা হওয়া প্রয়োজন। সাগর-রুনির হত্যাকারীদের শাস্তির আওতায় আনার জন্যে আমি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে কথা বলে জোরালো পদক্ষেপ নিব।

ড. হাছান মাহমুদ আরও বলেন, আমি এই মন্ত্রণালয়ে নতুন।  আগের তথ্যমন্ত্রীর সঙ্গে কথা বলব। সাগর ও রুনি হত্যার বিচা‌রের বিষ‌য়ে আইনমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা কর‌ব।

বিজ্ঞাপন

এছাড়া, সাংবা‌দিক‌ নেতা‌দের নি‌য়ে সাগর-রুনি হত্যা বিষয়ে আলোচনা করবেন বলেও জানান তথ্যমন্ত্রী।

দ্রুত নবম ওয়েজ বোর্ডের বাস্তবায়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজ বোর্ডের কাজ চলছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে মন্ত্রিসভার কমিটিতে এটা আলোচনা করা হবে। আগামী ২৩ তারিখ এ বিষয়ে সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক হবে।

এসময় তিনি সাংবাদিকদের কল্যাণে নেওয়া সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন।

বিজ্ঞাপন

গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে ড. হাছান মাহমুদ বলেন, গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে। তবে আরও স্বাধীনভাবে কাজ করবে বলে আশা করি। সম্মিলিতভাবে কাজ করলে আমরা ইউরোপ-আমেরিকার গণমাধ্যমের মতো এগিয়ে যাব।

অনলাইন ও টেলিভিশন নীতিমালার আওতায় আসার কথা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, বেসরকারি পর্যায়ে গণমাধ্যমে প্রসার ঘটলেও রাষ্ট্রীয় গণমাধ্যমে তেমন ব্যাপকতা আসেনি। এজন্যে ৬টি বিভাগে বিটিভির স্টেশন স্থাপন করা হবে।

নির্বাচনে বিএনপির বিপর্যয়ের কারণ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচনে বিএনপির বিপর্যয় নিয়ে দলটির নেতাদের বিশ্লেষণ করা উচিত। আমি মনে করি তারা জনগণের জন্যে রাজনীতি করেনি। তাদের রাজনীতি ছিলো তারেক জিয়াকে ফিরিয়ে আনা ও নির্বাচন কমিশন ঢেলে সাজানো ইত্যাদি নিয়ে।

বিএনপি আন্দোলনের নামে জ্বালাও পোড়াও করেছে এবং পবিত্র কোরআন শরীফে আগুন দিয়েছে বলে এসময় মন্তব্য করেন মন্ত্রী।

বিজ্ঞাপন

জাতীয় সংসদে বিরোধীদল বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আমরা চাই সংসদে একটি শক্তিশালী বিরোধী দল থাকুক। বিএনপি যেহেতু জনগণের রায় নিতে পারেনি তাই সেই দায়-দায়িত্ব তাদের।

সারাবাংলা/এএইচএইচ/এমএমএইচ/এসবি/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন