বিজ্ঞাপন

মেসি-দেম্বেলে-সুয়ারেজের গোলে বার্সার জয়

January 21, 2019 | 4:49 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় টানা সপ্তম ম্যাচে জয় তুলে নিয়েছে বার্সেলোনা। রোববার (২০ জানুয়ারি) লেগানেসের বিপক্ষে ঘরের মাঠে ৩-১ গোলের জয় তুলে নিয়েছে আর্নেস্তো ভালভারদের ছাত্ররা। বার্সার হয়ে লেগানেসের জালে বল জড়ান লিওনেল মেসি, উসমান দেম্বেলে ও লুইস সুয়ারেজ।

চলতি লিগে প্রথম পর্বে লেগানেসের ঘরের মাঠে ২-১ গোলে হারে বার্সেলোনা। এবার ফিরতি সেই হারের মধুর এক প্রতিশোধ নিলো কাতালানরা।

ক্যাম্প ন্যুতে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে স্বাগতিকরা। শুরু থেকেই নজরকাড়া পারফরম্যান্স ছিল দেম্বেলের। ম্যাচের ৩২ মিনিটে গোল করে এগিয়ে নেন দলকে (১-০)। চলতি লিগে এ নিয়ে ৮ গোল আছে আর। প্রথমার্ধে তার গোলেই এগিয়ে থাকে বার্সেলোনা।

বিজ্ঞাপন

তবে দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে মার্টিন ব্রেথওয়েটের গোলে সমতায় ফেরে লেগানেস (১-১)। এরপর ৬৪ মিনিটে মিডফিল্ডার কার্লেস আলেনার বদলি হিসেবে মাঠে নামেন মেসি। তবে মেসি মাঠে নামার দুই মিনিট পরই বার্সার আক্রমণভাগে ফাটল ধরে। চোট পেয়ে মাঠ ছাড়েন ম্যাচের প্রথম গোল করা দেম্বেলে।

তবে ম্যাচের ৭১ মিনিটে লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সা। ডি-বক্সের বাইরে থেকে মেসির নেয়া দুর্দান্ত এক শট ঠিকান লেগানেসের গোলরক্ষক, তবে ফিরতি বল থেকে গোল করেন সুয়ারেজ (২-১)। এ নিয়ে চলতি লিগে তার ঝুলিতে গোল আছে ১৫টি।

এরপর ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান আরো বাড়ান মেসি। লিগে নিজের ১৮তম গোল তুলে নেন আর্জেন্টাইন তারকা। ডি-বক্সে ডান পায়ের জোরালো শটে গোল করেন তিনি (৩-১)।

বিজ্ঞাপন

এ নিয়ে ২০ ম্যাচে ১৪ জয় ও ৪ ম্যাচ ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে বার্সা। সমান ম্যাচে ৫ পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। এছাড়াও ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন