বিজ্ঞাপন

‘ইশতেহার অনুযায়ী সাংবাদিকদের ফ্ল্যাট দেওয়া হবে’

January 23, 2019 | 3:28 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঘোষিত ইশতেহার অনুযায়ী সাংবাদিকদের ফ্ল্যাট তৈরি করে দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, সাংবাদিকদের জন্য বাসস্থানের ব্যবস্থা করা হচ্ছে। এটা আমদের নির্বাচনি ইশতেহারে রয়েছে। ফ্ল্যাট তৈরি করে সাংবাদিকদের দেওয়া হবে।

বুধবার (২৩ জানুয়ারি) বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সঙ্গে সংলাপে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

সরকার নবম ওয়েজ বোর্ড চালু করতে কাজ করছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘নবম ওয়েজ বোর্ড চালু করার জন্য কাজ করছি। নবম ওয়েজ বোর্ড ঘোষণা করা হলে সংবাদপত্রের মালিকদের সঙ্গে বৈঠক করা হবে। তারা যেন এই ওয়েজ বোর্ড বাস্তবায়ন করে, তা নিশ্চিত করা হবে।’

এসময় সংবাদপত্রের পাশাপাশি টেলিভিশন ও রেডিওর জন্যও একটি অবকাঠামো থাকা দরকার বলে মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, এই কাঠামো নিয়ে আমরা কাজ করছি।

তথ্য মন্ত্রণালয়ে সফলভাবে কাজ করতে সাংবাদিকদের সহায়তা চেয়ে ড. হাছান মাহমুদ বলেন, ‘জীবনে সেই সফল হয়, যে অসম্ভবকে সম্ভব করতে পারে। তিন বার মৃত্যুর মুখে পড়েছি, বেঁচে গেছি। এখন মন্ত্রণালয়ের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য আপনাদের সহায়তা চাই।’

বিজ্ঞাপন

এরই মধ্যে উপজেলা নির্বাচনের ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন। এই নির্বাচনে রাজপথের বিরোধী দল বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেবে কি না, তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভুগছে। আমি বলব, নির্বাচনে অংশ না নিলে তারা মহাভুল করবে। এটা হবে তাদের আত্মঘাতী সিদ্ধান্ত।’ এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সজ্জন ব্যক্তি হিসেবে উল্লেখ করলেও তিনি মিথ্যা বলেন বলে অভিযোগ করেন মন্ত্রী।

দুর্নীতিতে সরকারের জিরো টলারেন্স অবস্থানের সঙ্গে তথ্য মন্ত্রণালয় একযোগে কাজ করবে জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, আগের তুলনায় দুর্নীতি অনেক কমেছে। সরকার দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। আমার মন্ত্রণালয়ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স বজায় রাখবে।

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে শতকরা ৪০ ভাগ মানুষ দরিদ্র্য সীমার নিচে ছিল। এখন তা ২০ ভাগে নেমে এসেছে। গত ১০ বছরে শহর-গ্রামের দিনমজুরদের জীবনমান বদলে গেছে। বাংলাদেশ এখন বড় অর্থনীতির দেশ।

সারাবাংলা/এএইচএইচ/আরএ/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন