বিজ্ঞাপন

প্রশিক্ষণ-গবেষণা বাড়াতে শেকৃবি-বিএলআরআই চুক্তি সই

January 24, 2019 | 12:49 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের ইন্টার্নশিপ, প্রশিক্ষণ ও যৌথ গবেষণার পরিধি বাড়াতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে এ চুক্তি সই হয়। বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শেকৃবির পক্ষে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ ও বিএলআরআইয়ের পক্ষে মহাপরিচালক ড. নাথু রাম সরকার চুক্তিতে সই করেন। চুক্তির সাক্ষী হিসেবে সই করেন শেকৃবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ ও বিএলআরআইয়ের ড. মো. আবদুল জলিল।

বিজ্ঞাপন

চুক্তি সইয়ের পর বিএলআরআই মহাপরিচালক ড. নাথু রাম সরকার বলেন, বর্তমান সরকারের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার অন্যতম হাতিয়ার প্রাণিসম্পদ শিল্প। তাই খাতটির গুরুত্ব দিন দিন বেড়ে চলেছে। দেশের সাধারণ মানুষের প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান প্রাণিজ আমিষসহ অন্যান্য পুষ্টির চাহিদা পূরণে কৃষি খাতে প্রাণিসম্পদের ভূমিকা অনস্বীকার্য।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন বলেন, এ সমঝোতা স্বারক দেশের প্রাণিসম্পদ খাতের উন্নয়ন ও এর সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে ভূমিকা রাখবে। এ স্বারক সই করায় করায় তিনি বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

চুক্তি সই অনুষ্ঠান সঞ্চালনা করেন শেকৃবি অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক ও কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন