বিজ্ঞাপন

ঘুষ দিতে গিয়ে চট্টগ্রামে আনসার কমাড্যান্ট গ্রেফতার

January 24, 2019 | 3:30 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক কর্মকর্তাকে ঘুষ দেওয়ার সময় হাতেনাতে গ্রেফতার হয়েছেন নীলফামারী জেলা আনসার কমাড্যান্ট আশিকুর রহমান।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) চট্টগ্রামের দুদক কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদকের মহাপরিচালক মুনীর চৌধুরী সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক জানিয়েছে, বিসিএস আনসার ক্যাডারের কর্মকর্তা নীলফামারী জেলা কমান্ড্যান্ট আশিকুর রহমান ১৭ নং আনসার ব্যাটালিয়ন বান্দরবান এর অধিনায়ক হিসেবে কর্মরত থাকা অবস্থায় একটি টেন্ডার অনিয়মের সাথে জড়িয়ে পড়েন। দুর্নীতি দমন কমিশন এ বিষয়ে অনুসন্ধান শুরু করে। অনুসন্ধানের বিষয়ে দুদক অফিসে উপস্থিত হলে তিনি নগদ এক লাখ টাকা ঘুষের বিনিময়ে তার অনুকূলে অনুসন্ধান নিষ্পত্তি করার প্রস্তাব দেন।

বিজ্ঞাপন

অনুসন্ধানকারী কর্মকর্তা সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক জাফর সাদেক শিবলী ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। তাৎক্ষণিকভাবে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপস্থিত দুর্নীতি দমন কমিশন কর্মকর্তাদের সহায়তায় এক লাখ টাকা ঘুষসহ তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে ডবলমুরিং থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

এ প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘দুর্নীতির সাথে জড়িত হলে তিনি আর সরকারি কর্মচারী থাকেন না। সরকারি কর্মকর্তার মর্যাদা রাখতে হলে অবশ্যই ঘুষ দুর্নীতিমুক্ত থাকতে হবে। দুদক ঘুষ প্রদান ও গ্রহণের ঘটনাগুলো হাতেনাতে ধরার জন্য কঠোর গোয়েন্দা নজরদারি করছে।’

সারাবাংলা/ইএইচটি/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন