বিজ্ঞাপন

নাট্যচক্রের ১৮ বছর পূর্তি, তিন দিনব্যাপী উৎসব

January 25, 2019 | 2:27 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ: সাংস্কৃতিক অঙ্গনের পরিচিত সংগঠন সিরাজগঞ্জের ‘নাট্যচক্র গ্রুপ থিয়েটার’ ১৮ বছর পূর্ণ করেছে। এই উপলক্ষে জেলায় আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী উৎসবের। ২৫,২৬ ও ২৭ জানুয়ারি সিরাজগঞ্জ শহরের স্বাধীনতা স্কয়ারে এসব অনুষ্ঠান মঞ্চায়িত হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২৫ জানুয়ারি) ভোর ৬টায় শহরের মুক্তির সোপানে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বেলা ১১টায় স্বাধীনতা স্কয়ার থেকে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালি।

র‌্যালি উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডভোকেট কে.এম. হোসেন আলী হাসান।

বিজ্ঞাপন

এ সময় আরও উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও শের-এ-বাংলা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. আব্দুস সাত্তার, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আসাদ উদ্দিন পবলু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মণ্ডলীর সদস্য মমিন বাবু, নাট্য ব্যক্তিত্ব আনু ইসলাম, নাট্যচক্রের উপদেষ্টা ও দৈনিক কলম সৈনিকের সম্পাদক মোহাম্মদ আব্দুল হামিদ, নাট্যচক্রের সভাপতি অনুপম ফরিদী, সাধারণ সম্পাদক ইমরান মুরাদ প্রমুখ।

নাট্যচক্রের প্রচার সম্পাদক ইউসুফ দেওয়ান রাজু জানান, তিনদিনের উৎসবে মঞ্চায়িত হবে তিনটি নাটক। উদ্বোধনী দিন ২৫ জানুয়ারি মঞ্চস্থ হবে নাটক ‘আদাব’, ২৬ জানুয়ারি ‘এবং রাজাকার’ ও ২৭ জানুয়ারি ‘কাবিননামা’। তিনটি নাটক পরিবেশনা করবে নাট্যচক্র গ্রুপ থিয়েটার। প্রতিদিন অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন নাট্যচক্র সংগীত একাডেমির সদস্যরা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান, সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় পরিষদের সদস্য এ্যাড. মাহবুব-এ-খোদা টুটুল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক হেলাল আহেমদ, সিরাজগঞ্জ নাট্য ফেডারেশননের সভাপতি হীরক গুণ, কবি ও নাট্যকার আহম্মেদ শরীফ প্রমুখ। অনুষ্ঠানগুলোতে সভাপতিত্ব করবেন নাট্যচক্রের সভাপতি অনুপম ফরিদী ও পরিচালনা করবেন সাধারণ সম্পাদক ইমরান মুরাদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন