বিজ্ঞাপন

মিরাজের রাজশাহীকে হারালো সিলেট

January 25, 2019 | 5:40 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল সিলেট সিক্সার্স ও রাজশাহী কিংস। শুক্রবার (২৫ জানুয়ারি) আসরের ২৯তম ম্যাচে মেহেদী হাসান মিরাজের দল রাজশাহীকে ৭৬ রানের বড় ব্যবধানে হারালো অলক কাপালির দল সিলেট।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী কিংসের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮০ রান তোলে সিলেট। জবাবে জয়ে লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ১০৪ রান তুলতেই গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস।

১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৪৫ রানেই তিনটি উইকেট হারায় রাজশাহী। লরি ইভান্স ১, মুমিনুল হক ৫ ও রায়ান টেন ডেসকাটে ১২ রান তুলে বিদায় নেন। এরপর ফজলে মাহমুদ ও জাকির হোসেন মিলে দলের হাল ধরার চেষ্টা করেন। তবে দলীয় ৮১ রানে তাসকিনের বলে জেসন রয়ের হাতে ক্যাচ দিয়ে উইকেট বিলিয়ে দেন ১৬ রান করা জাকির হোসেন।

বিজ্ঞাপন

এরপর একদিক থেকে দলের হাল ধরে অর্ধশতক তুলে নেন ফজলে মাহমুদ। তবে দলীয় ৮৮ রানে ৪১ বলে ৬ বাউন্ডারি ও এক ছক্কায় ব্যক্তিগত ৫০ রানে ফেরেন তিনি। আর তাতেই ব্যাটিংয়ে ধ্বস নামে রাজশাহীর। শেষ দিকে আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেনি। তাতেই ১০৪ রানে থামে রাজশাহীর ইনিংস।

সিলেটের মোহাম্মদ নওয়াজ ও সোহেল তানভীর ৩টি করে উইকেট নেন। এছাড়াও তাসকিন আহমেদ ও অধিনায়ক অলক কাপালি ২টি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে ২৮৭ রানেই দুটি উইকেট হারায় সিলেট। সাব্বির আহমেদ ১ রানে ও লিটন দাস ফেরেন ব্যক্তিগত ২৪ রানে। তবে তৃতীয় উইকেটে জেসন রয় ও আফিফ হোসেন দলের হাল ধরেন। দুজনের জুটি ভাঙে দলীয় ৯০ রানে। সেই জুটি ভাঙেন সিকুগে প্রসন্ন। তার বলে বোল্ড হয়ে ২৮ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪২ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন জেসন রয়।

এরপর দলের সঙ্গে ১৯ রান যোগ করে দলীয় ১১৯ রানে আউট হয়ে ফেরেন নিকোলাস পুরান। আর চার রানের ব্যবধানে আফিফ ফেরেন ব্যক্তিগত ২৮ রানে। এরপর মুস্তাফিজের বলে ফজলে মাহমুদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১১ রান করা মোহাম্মদ নওয়াজ। আর শেষ দিকে সোহেল তানভীরকে সঙ্গে করে এগুতে থাকেন অধিনায়ক অলক কাপালি। দু’জনের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে দলের সংগ্রহ দাঁড়ায় ১৮০ রান। ১৪ বলে ১৬ রান নিয়ে অলক কাপালি ও ১০ বলে ২৩ রানে অপরাজিত থাকেন সোহেল তানভীর।

রাজশাহীর হয়ে মুস্তাফিজুর রহমান সর্বোচ্চ ২টি উইকেট নেন। এছাড়াও কামরুল ইসলাম রাব্বি, আরাফাত সানি, সেকুগে প্রসন্ন ও রায়ান টেন ডেসকাটে ১টি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন সিলেটের সোহেল তানভীর।

বিজ্ঞাপন

এ নিয়ে নিজেদের নয় ম্যাচের চারটিতে জয় তুলে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচে আছে রাজশাহী কিংস। আর নয় ম্যাচের তিনটিতে জয় তুলে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে উঠে এসেছে সিলেট।

সিলেট সিক্সার্স একাদশ:

অলক কাপালি (অধিনায়ক), লিটন দাস, সাব্বির রহমান, নিকোলাস পুরান, সোহেল তানভীর, মোহাম্মদ নওয়াজ, জেসন রয়, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, এবাদত হোসেন, নাবিল সামাদ।

রাজশাহী কিংস একাদশ:

মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), মুনিমুল হক, মোস্তাফিজুর রহমান, জাকির হোসেন, ফজলে মাহমুদ, আরাফাত সানি, কামরুল ইসলাম রাব্বি, সিকুগে প্রসন্ন ক্রিস্টিয়ান জঙ্কার, লরি ইভান্স ও রায়ান টেন ডেসকাটে।

ছবি: শ্যামল নন্দী

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন