বিজ্ঞাপন

ফিলিপাইনে গির্জায় বোমা হামলা, নিহত ২৭

January 27, 2019 | 1:04 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

রোমান ক্যাথলিক সম্প্রদায়ের গির্জায় বোমা হামলায় ফিলিপাইনে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, গুরুতর আহত হয়েছেন আরও অনেকে। পৃথক দুটি হামলায় এই হতাহতের ঘটনা ঘটে বলে জানায় দেশটির কর্তৃপক্ষ। খবর বিবিসির।

রোববার (২৭ জানুয়ারি) সকাল ৮টায় প্রথম হামলাটি চালানো হয় দক্ষিণাঞ্চলের জুলু দ্বীপে। এরপর দ্বিতীয় হামলাটি চালানো হয় স্থানীয় পার্কে। সেখানে ইসলামি চরমপন্থীরা সক্রিয় রয়েছে।

কোন গ্রুপই এখনো হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে স্থানীয় আবু সাহাফ গ্রুপ এই হামলার সাথে সম্পৃক্ত থাকতে পারে। অঞ্চলটিতে তাদের ঘাঁটি রয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত সপ্তাহে মুসলিম অধ্যুষিত বাংগসামারো অঞ্চলের মানুষরা নিজেদের স্বায়ত্তশাসিত অঞ্চলের স্বীকৃতিতে গণভোট দেয়। তবে সুলু রাজ্যের ভোটাররা তা প্রত্যাখান করে। এ নিয়ে স্থানীয় সম্প্রদায়গুলোর মধ্যে সেখানে বিবাদ রয়েছে।

কর্তৃপক্ষ জানায়, হামলায় নিহত অধিকাংশই সাধারণ নাগরিক। আহত অনেককে হেলিকপ্টারের করে জামবুয়াংগা শহরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া, ঘটনার পর আশেপাশের রাস্তাগুলোতে যাতায়াত বন্ধ করে দিয়েছে সেনারা।

ফিলিপাইনের নিরাপত্তা সচিব ডেলফিন লোরেজানা বলেছেন, স্থানীয়দের সঙ্গে নিয়ে কাজ করছে প্রশাসন। সন্ত্রাসীদের বিজয়ী হতে দেওয়া হবে না। এই ঘটনার সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন