বিজ্ঞাপন

মেসি-সেমেদোর গোল, জিরোনার বিপক্ষে বার্সার জয়

January 28, 2019 | 10:45 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় ক্লাব জিরোনার বিপক্ষে ঘরের মাঠে প্রথম পর্বে ২-২ গোলে ড্র করে লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা। তবে ফিরতি পর্বে মেসি-সেমেদোর গোলে ২-০ ব্যবধানে জিরোনাকে হারিয়েছে আর্নেস্তো ভালভারদের দল।

রোববার (২৭ জানুয়ারি) জিরোনার মাঠে ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে যায় বার্সা। লুইস সুয়ারেসের ক্রস ডি-বক্সে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে যান পর্তুগিজ এই ডিফেন্ডার সেমেদো। সেই সুযোগটা কাজে লাগিয়ে বাঁ পায়ের শটে গোল করেন তিনি (১-০)। এরপর বেশকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় বার্সার খেলোয়াড়রা। তাতে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতালানরা।

বিরতির পর মাঠে নেমে আবারো ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে মেসি-সুয়ারেজরা। তবে অন্যদিকে, ম্যাচের ৫১ মিনিটে সুয়ারেজকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন জিরোনার উরুগুইয়ান ডিফেন্ডার বের্নার্দো এসপিনোসা।

বিজ্ঞাপন

তাতেই আক্রমণের সুযোগ বাড়ে বার্সার। আর সেই সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান বাড়ান আর্জেন্টাইন তারকা মেসি। ৬৮তম মিনিটে জর্দি আলবার পাস থেকে ডি-বক্সের মুখে বল পেয়ে স্বাগতিকদের জালে জড়ান চলতি লিগের সর্বোচ্চ গোলদাতা বার্সার নাম্বার টেন। এ নিয়ে টানা ছয় লিগ ম্যাচে গোলের দেখা পেলেন মেসি। আর এই মৌসুমে লিগে ১৯টি গোল আছে তার।

এই গোলেই ২-০ তে জয় তুলে মাঠ ছাড়ে বার্সা।

এ নিয়ে ২১ ম্যাচে ১৫ জয় ও ৪টি ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কাতালানরা।

বিজ্ঞাপন

দিনের অন্য ম্যাচে গেটাফের বিপক্ষে ২-০ গোলের জয় পায় অ্যাথলেটিকো মাদ্রিদ। জয়ের দিনে গোল করেন আঁতোয়া গ্রিজমান ও সাউল নিগেস। এ নিয়ে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে অ্যাথলেটিকো। আর ৩১ পয়েন্ট নিয়ে ছয়ে অবস্থান করছে গেটাফে।

আরেক ম্যাচে লেভান্তের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে সেভিয়া। এই জয়ে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে সেভিয়া।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন